কানাডায় পৃথক ছুরি হামলার ঘটনায় ১০ জন নিহত

Sun, Sep 4, 2022 10:38 PM

কানাডায় পৃথক ছুরি হামলার ঘটনায় ১০ জন নিহত

কানাডার সাচকাচুয়ান প্রদেশে পৃথক ছুরি হামলার ঘটনায় ১০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ১৫ জন। স্থানীয় সময় রোববার এসব ছুরি হামলার ঘটনা ঘটে। র‌য়্যাল কানাডা পুলিশ জানিয়েছে, পলাতক সন্দেহভাজন দুই হামলাকারীকে খুঁজছে তারা। খবর রয়টার্সের।   

পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন দুই হামলাকারী ডেমিয়েন স্যান্ডারসন ও মাইলস স্যান্ডারসন একটি কালো গাড়িতে করে পালিয়ে গেছেন।

স্থানীয় সময় রোববার সকালে এসব হামলার ঘটনা ঘটে। এরপর সকাল ৮টা ২০ মিনিটে বিপজ্জনক ব্যক্তিদের ধরতে পুরো প্রদেশে একটি সতর্কতা জারি করে স্থানীয় পুলিশ। বিকেল হতে হতে সাচকাচুয়ানের প্রতিবেশী দুই প্রদেশ আলবার্টা ও ম্যানিটোবাতেও একই সতর্কতা জারি হয়।

রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশের সাচকাচুয়ানের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা রোনডা ব্ল্যাকমোর বলেন, সন্দেহভাজন দুই হামলাকারী তাঁদের ব্যবহৃত গাড়ি পরিবর্তন করেছেন কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। এ ছাড়া তাঁদের সর্বশেষ অবস্থান ও তাঁরা কোথায় যাচ্ছেন তা জানা যায়নি।

তিনি আরও বলেন, ‘আজ যা ঘটেছে সেটা আমাদের প্রদেশের জন্য খুবই মর্মান্তিক একটি ঘটনা। আমরা এখনো তদন্তের প্রাথমিক পর্যায়ে আছি। সন্দেহভাজন দুই হামলাকারীর মধ্যে সম্পর্ক কি তা জানার চেষ্টা চলছে। পুলিশের তালিকায় তাঁদের নাম রয়েছে কিনা দেখা হচ্ছে।’

সাচকাচুয়ান পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, রোববার সকালে প্রদেশের বিভিন্ন স্থানে ছুরি হামলার ঘটনা ঘটে। হামলা হয়েছে এমন অন্তত ১৩ স্থান শনাক্ত করেছে তাঁরা। তদন্ত চলছে। এলোপাতাড়ি হামলা হলেও কিছু মানুষ আগে থেকে লক্ষ্যবস্তু ছিলেন বলে মনে হচ্ছে।

এক সংবাদ সম্মেলনে পুলিশ বলেছে, ছুরিকাঘাতে আহত ব্যক্তিদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। সাচকাচুয়ান স্বাস্থ্য কর্তৃপক্ষের এক মুখপাত্র বলেন, পরিস্থিতি মোকাবিলায় সাহায্য করার জন্য অতিরিক্ত স্বাস্থ্যকর্মী চেয়ে তাদের পক্ষে থেকে আহ্বান জানানো হয়েছে।

সূত্র: প্রথম আলো

 


Designed & Developed by Future Station Ltd.
উপরে যান