২৭ আগষ্ট টরন্টোয় বাংলা রক ফেস্ট

Tue, Aug 23, 2022 1:39 AM

২৭ আগষ্ট টরন্টোয় বাংলা রক ফেস্ট

নতুনদেশ ডটকম: প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে বাংলা সংস্কৃতির প্রতি আগ্রহী করে তোলার লক্ষ্য নিয়ে টরন্টোয় অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বাংলা রক ফেস্ট’। কানাডায় বাংলাদেশি ব্যান্ডগুলোর  অংশগ্রহনে ভিন্নধর্মী উদ্যোগ এই ‘বাংলা রক ফেস্ট’ ইতিমধ্যে কমিউনিটিতে বিশেষ আগ্রহ তৈরি করেছে। আগামী ২৭ আগষ্ট শনিবার  ১৯০ রেলসাইড রোডের টরেন্টো প্যাভিলিয়নে  এই উৎসব অনুষ্ঠিত হবে।

বাংলাদেশি ব্যান্ড এসোসিয়েশন কানাডার সহযোগিতায়  বাংলা রক ফেস্ট আয়োজনের  অগ্রভাগে রয়েছেন সঙ্গীত পিপাসু উদ্যমী তরুন ফরহাদ আহমেদ (মিশু) ও সায়েম আহমেদ।তাদের সঙ্গে রয়েছেন আসাদুন নূর, সাকিব আজাদ এবং আসিফ আহমেদ প্রকাশ প্রমূখ।আর তাদের বিশেষ সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন ব্যারিষ্টার ওমর আল জাহিদ,ফরহাদ রিয়েলটি ইংক এবং ওডিন প্রটেকশন সার্ভিস।

 লাক্স চ্যানেল আই সুপারস্টার "রুমানা মালিক মুনমুন এর উপস্থাপনায় কানাডায় বাংলাদেশি ব্যান্ড  শুন্য ফিচারিং "ফুয়াদ আল মুক্তাদির,মানুষ,যান্ত্রিক,ব্যান্ডফোর,সুর,ঝড় অংশ নিচ্ছে বলে আয়োজকরা জানিয়েছেন।

’বাংলা রক ফেস্ট’ এর আয়োজন সম্পর্কে  অন্যতম আয়োজক ফরহাদ আহমেদ (মিশু) ও সায়েম আহমেদ জানান, কানাডায় বেড়ে ওঠা নতুন প্রজন্মের সাথে বাংলা সংস্কৃতির দূরত্ব কমিয়ে আনতে বাংলা রক ফেস্ট এর আয়োজন করা হচ্ছে।

 আয়োজক সায়েম আহমেদ বলেন, কমিউনিটির বিভিন্ন সাংস্কৃতিক আয়োজনে অজ্ঞাতকারনে  তরুন প্রজন্মকে বিশেষ করে এই দেশে বেড় ওঠা ছেলেমেয়েদের তেমন একটা দেখা যায় না।অথচ কানাডীয়ান বিভিন্ন সাংস্কৃতি অনুষ্ঠানে তারা ছুটে যান। তার মানে হচ্ছে সংস্কৃতির প্রতি তাদের আগ্রহ আছে, কিন্তু আমরা তাদের মতো করে আমাদের সংস্কৃতি তাদের কাছে পৌঁছে দিতে পারছি না।

আয়োজক ফরহাদ আহমেদ (মিশু) বলেন, আমাদের সংস্কৃতির প্রতি দিন দিন আগ্রহ হারিয়ে ফেলা ওইসব তরুন প্রজন্মের কথা মাথায় রেখেই আমাদের বাংলা রক ফেস্টের আয়োজন। আমাদের বিশ্বাস এই বাংলা রক ফেস্টের মাধ্যমে আমরা তরুন প্রজন্মকে আমাদের সংস্কৃতির প্রতি আকৃষ্ট করতে পারবো এবং একই সাথে তাদের সাথে আমাদের  কালচারাল গ্যাপটা কমিয়ে এনে একটা মেলবন্ধন  তৈরি করতে পারবো।

ফরহাদ আহমেদ (মিশু) ও সায়েম আহমেদ বাংলা রক ফেস্টকে সফল করে তোলার জন্য কমিউনিটির সবার প্রতি আহ্বান জানান।


Designed & Developed by Future Station Ltd.
উপরে যান