অন্টারিও লিবারেলের  নেতা হতে  চান নাথানিয়্যাল স্মিথ

Thu, Jun 9, 2022 10:28 PM

অন্টারিও লিবারেলের  নেতা হতে  চান নাথানিয়্যাল স্মিথ

নতুনদেশ ডটকম: দুই দুইবার নির্বাচনী ঝড়ে বিধ্বস্থ হয়ে পরা অন্টারিও  লিবারেল পার্টিকে উদ্ধারে দলের নেতৃত্ব নিতে  আগ্রহ প্রকাশ করেছেন বিচেস- ইষ্ট ইয়র্ক এলাকার এমপি নাথানিয়্যাল আরস্কিন স্মিথ।

ফেডারেল নির্বাচনে তিন তিনবার সংসদ সদস্য হিসেবে  বিজয়ী নাথানিয়্যাল প্রভিন্সিয়াল রাজনীতিতে অংশ নিয়ে  অন্টারিও লিবারেল পার্টির নেতৃত্বের লড়াইয়ে অংশ গ্রহনের কথা গুরুত্ব সহকারে ভাবছেন বলে তিনি টরন্টো স্টারকে জানিয়েছেন।

 নাথানিয়্যাল স্মিথ টরন্টো স্টারকে বলেছেন, অন্টারিও লিবারেল পার্টিকে পূণরুদ্ধারে দলের নেতৃত্বকে তিনি সহায়তা করতে চান। নেতৃত্ব গ্রহণের বিষয়টিকে তিনি খুবই গুরুত্ব দিয়ে ভাবছেন। এ নিয়ে তিনি তাঁর পরিবারের সদস্য এবং বন্ধুদের সঙ্গে কথা বলছেন বলেও তিনি উল্লেখ করেন।

গত ২ জুনের নির্বাচনে দলের শোচনীয় পরাজয়ের পর দলের নেতা ডেল ডোকা পদত্যাগের ঘোষনা দেন।

প্রসঙ্গত, ২০১৮ সালে ক্যাথলিন উইনের নেতৃত্বে  নির্বাচনে অংশ নিয়ে অন্টারিও লিবারেল পার্টি দীর্ঘদিনের ক্ষমতা থেকে ছিটকে পরে। সে সময় দলটি ‘অফিসিয়াল রাজনৈতিক দলে’র স্ট্যাটাসও হারায়। পরে ডেল ডোকা দলের নেতা নির্বাচিত হন।

এবারের নির্বাচনে ডেল ডোকার নেতৃত্বে অন্টারিও লিবারেল পার্টি ভোটারদের মধ্যে তেমন কোনো সাড়া ফেলতে পারেনি। ২ জুনের নির্বাচনেমাত্র ৮টি আসনে লিবারেল পার্টির প্রার্থীরা বিজয়ী হন। দলটি রাজনৈতিক দলের স্ট্যাটাস ফিরে পেতেও ব্যর্থ হয়। স্বয়ং ডেল ডোকা তার নিজের আসনে পরাজিত হন।

অন্টারিও লিবারেল পার্টির নেতা হিসেবে নাথানিয়্যালের আগ্রহ লিবারেল সমর্থকদের উজ্জীবিত করবে বলে ধারনা করা হচ্ছে।


Designed & Developed by Future Station Ltd.
উপরে যান