টরোন্টোয় বাংলাদেশিদের “এসসিসি চ্যাম্পিয়নশিপ কাপ- ফুটবল প্রতিযোগিতা

Sat, Jun 4, 2022 11:06 PM

টরোন্টোয় বাংলাদেশিদের “এসসিসি চ্যাম্পিয়নশিপ কাপ- ফুটবল প্রতিযোগিতা

নতুনদেশ ডটকম: বিপুল উৎসাহ- উদ্দীপনার ভেতর দিয়ে টরন্টোয় অনুষ্ঠিত হয়েছে ‘এসসিসি চ্যাম্পিয়নশিপ ফুটবল কাপ ২০২২’। গত রোববার স্থানীয় অক্রিজ মাঠে টরোন্টোর বাঙালি কমিউনিটির শীর্ষ আটটি  ফুটবল টীম নিয়ে  মূল প্রতিযোগিতা শুরু হয়।

স্বাধীন কমিউনিটি কানাডা ইন্ক আয়োজিত এই প্রতিযোগিতায় অংশগ্রহনকারী দলগুলো হচ্ছে বাংলা পাড়া ক্লাব, ডেন্টোনিয়া এফ সি, সিলেট ঈগলস, ওয়াটারলু, স্বাধীন এফ সি, সোলজারস, স্নাইপার,স্বাধীন কমিউনিটি কানাডা ইনক এবং মন্ট্রিয়েল।

চারটি করে দল ২ গ্রুপে মোট ১২ টি খেলায় অংশগ্রহন করে ৪ টীম সেমিফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করে।প্রতিটা খেলা ছিলো উপভোগ্য এবং মান সম্মত। দর্শকবৃন্দের স্বতঃস্ফূর্ত  অংশগ্রহন ছিল লক্ষ করার মতো।স্থানীয়রা নিজ নিজ ব্যাকইয়ার্ড অথবা ঘাসের উপর বসে পুরো প্রতিযোগিতা উপভোগ করেন ।

সেমিফাইনালে যে চারটি দল প্রতিযোগিতা তারা হলো স্বাধীন এফসি, সোলজার্স, মন্ট্রিয়েল এবং ওয়াটারলু।মন্ট্রিয়েল ২-১ গোলে স্বাধীনকে এবং সোলজার্স উত্তেজনাপূর্ণ  টাইব্রেকারে ওয়াটারলুকে পরাজিত করে ফাইনালে উন্নীত হয় । ফাইনালের শুরুতেই সোলজার্স আক্রমণাত্মক খেলে এক গোলে এগিয়ে যায় । পরবর্ততে মন্ট্রিয়েল মরিয়া হয়ে চেষ্টা করেও গোল পরিশোধ করতে পারেনি । সোলজারস টীম ‘এসসিসি চ্যাম্পিয়নশিপ কাপ-২০২২’ জিতে নেয়।

 খেলা পরিচালনায় আয়োজক সংস্থার সমন্বয়কবৃন্দ ডিরেক্টর দেলওয়ার হোসাইন মিন্টু এবং ডিরেক্টর জুয়েল আহমেদকে সর্বাত্মক সহযোগিতা করেন সংগঠনের ডিরেক্টর ইত্তেজা আহমেদ সহ অতিথি আহমেদ নাসিরউদ্দিন, সাদ চৌধুরী,  ফয়সল আহমেদ, রাব্বি, দিল আহমেদ, জবরুল ইসলাম, ফয়সল কবির, সৈয়দ সোয়েব,রিয়াদ, নিসার চৌধুরী, মোঃ আজিজ এবং রায়ান । এই প্রতিযোগিতায় পুষ্ঠপোষকতা দিয়েছেন ব্যারিস্টার জনাব ওমর হাসান আল-জাহিদ, রিয়েল্টর ইনভেস্টর জনাব সাব্বির চৌধুরী, ডেভেলপার জনাব দেলওয়ার হোসাইন মিন্টু, রিয়েল্টর জনাব মাহবুব ওসমানী, রিয়েল্টর জনাব শামসুল আলম রিয়াজ, ডেভেলপার জনাব নাজমুল জায়গিরদার রানা,  সিইও সিএম ডিজাইন এন্ড ইঞ্জিনিয়ারিং জনাব ফয়সাল আহমেদ এবং সিইও বাংলা মোটরস্ জনাব আনোয়ার আহমেদ।

 

 


Designed & Developed by Future Station Ltd.
উপরে যান