সাংবাদিক বুলবুল এর বাবা মোঃ সানাউল্লাহ পাচ্ছেন "বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড" 

Tue, May 24, 2022 1:07 AM

সাংবাদিক বুলবুল এর বাবা মোঃ সানাউল্লাহ পাচ্ছেন "বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড" 

নতুনদেশ ডটকম: তূনমূল সাংবাদিকতায় অবদান রাখায় বাংলাদেশের ৬৪টি জেলার ৬৪ জন গুনী সাংবাদিক কে সম্মাননা প্রদান করছে দেশের বূহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। এ বছর রাজবাড়ী জেলার গুনী সাংবাদিক হিসেবে এ সম্মাননা পাচ্ছেন প্রথিতযশা ও প্রবীণ সাংবাদিক মোহাম্মদ সানাউল্লাহ।

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান তানভীর স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়েছে, তৃণমূল পর্যায়ের সাংবাদিকতার বিকাশ ও পেশাটিকে সর্বস্তরের গ্রহণযোগ্য করে তুলতে আপনার যে অমূল্য অবদান তার প্রতি বিনম্র শ্রদ্ধা ও স্বীকৃতি স্বরূপ আপনাকে এই সম্মাননা প্রদান করা হচ্ছে ।

আগামী ‌৩০মে, সোমবার সন্ধ্যা সাতটায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) তে এই সম্মাননা প্রদান করা হবে।

প্রথিতযশা প্রবীণ সাংবাদিক মোঃ সানাউল্লাহ পাকিস্তান আমলে "পাক যমহুরিয়াত " সাপ্তাহিক পত্রিকায় লেখালেখির মধ্যে দিয়ে সাংবাদিকতা জীবন শুরু করেন।এরপর দেশ স্বাধীন হওয়ার পূর্বে তিনি "দৈনিক পূর্বপাকিস্তান পত্রিকায় কাজ করেন। ১৯৭১ সালে দেশ স্বাধীন হলে তিনি "বাংলার বাণী" পত্রিকায় মফস্বল সাংবাদিক হিসেবে যোগদান করেন।

এরপর একাধারে দৈনিক বাংলা, দৈনিক যুগান্তর, দৈনিক সমকাল, বিডি নিউজ ২৪ এবং সুদীর্ঘ সময় বাংলাদেশ টেলিভিশনের রাজবাড়ী জেলা প্রতিনিধি হিসেবে দীর্ঘদিন কর্মরত ছিলেন। এছাড়াও তিনি রাজবাড়ী জেলার রেড ক্রিসেন্ট, শিল্পকলা একাডেমী সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। দুই সন্তানের জনক মোহাম্মদ সানাউল্লাহ বর্তমানে অসুস্থ অবস্থায় অবসর জীবন যাপন করছেন। মোহাম্মদ সানাউল্লাহ' এর বড় ছেলে আহসান হাবীব টুটুল রাজবাড়ী জেলার এনটিভি ও ইউএনবি' এর জেলা প্রতিনিধি।

উল্লেখ্য মোহাম্মদ সানাউল্লাহ ছাএজীবনে তৎকালীন সময়ে গণঅভ্যুত্থান, ছয় দফা ও অসহযোগ আন্দোলন সহ বিভিন্ন ছাত্র রাজনীতির সঙ্গে সরাসরি সম্পৃক্ত ছিলেন। ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণের দিক নির্দেশনা নিয়ে দেশের প্রয়োজনে তিনি মহান স্বাধীনতা যুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন এবং তিনি একজন বীর মুক্তিযোদ্ধা।

এছাড়াও তিনি স্বাধীনতা-উত্তর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিভিন্ন রাজনৈতিক কর্মসূচি ও দেশের বিভিন্ন উন্নয়নে তাঁর সংস্পর্শে এসে বিভিন্ন কাজ করার সুযোগ পান।

গনমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে মোহাম্মদ সানাউল্লাহ আবেগে আপ্লুত হয়ে বলেন, এই সম্মাননা পুরো রাজবাড়ী জেলাবাসীর। সেইসাথে এই সম্মাননা আমার সদ্য প্রয়াত সহধর্মিণী সেলিনা খাতুন কে উৎসর্গ করছি। যার অপরিসীম ধৈর্য আর সহযোগিতা আমার সাংবাদিকতা জীবনকে সহজ ও মসৃণ করেছে।

দেশের বূহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ' এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, বেসরকারি সংস্থার পাশাপাশি সরকারকেও এ ধরনের প্রণোদনামূলক সম্মাননা প্রদানের ক্ষেত্রে এগিয়ে আসতে হবে। তাহলেই তৃণমূল পর্যায়ে আরও মেধা সম্পন্ন সাংবাদিক বেরিয়ে আসবে। পরিশেষে তিনি তাঁর সুস্থতার জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

উল্লেখ্য সাংবাদিক মোহাম্মদ সানাউল্লাহ এর ছোট ছেলে কানাডা প্রবাসী সাংবাদিক আহসান রাজীব বুলবুল "চ্যানেল আই" এর কানাডা প্রতিনিধি এবং কানাডার আলবার্টার প্রথম বাংলা অনলাইন পোর্টাল "প্রবাস বাংলা ভয়েস" এর প্রধান সম্পাদক।

তাঁর এই সম্মাননা পাওয়ায় কানাডায় বসবাসরত সাংবাদিকরা অভিনন্দন জানিয়েছেন।


Designed & Developed by Future Station Ltd.
উপরে যান