৪ জুন  ব্রাম্পটনে পিল বাংলাদেশ ফেস্টিভ্যাল  

Tue, May 24, 2022 12:45 AM

৪ জুন  ব্রাম্পটনে পিল বাংলাদেশ ফেস্টিভ্যাল  

নতুনদেশ ডটকম: কানাডার মূলধারায় বাংলাদেশি সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরতে আগামী ৪ জুন শনিবার ব্রাম্পটনে অনুষ্ঠিত হচ্ছে ’পিল বাংলাদেশ ফেস্টিভ্যাল’। ব্রাম্পটনের ৩০ লুফারস লেক লেনে দিনব্যাপী এই আয়োজনে বাংলাদেশি কানাডীয়ানরা তাদের পরিবারের সদস্যদের নিয়ে দিনব্যাপী গান, আড্ডায় মেতে উঠবেন বলে জানা গেছে।

আয়োজকদের সূত্রে জানানো হয়,গত কয়েক বছর ধরেই  ব্রামপটন বাংলাদেশী কমিউনিটি সার্ভিস) ”বাংলাদেশ ফেষ্টিভেল” নামে এই অনুষ্ঠোনের আয়োজন করছে। কভিড মহামারীর জন্য ২০২০/২০২১ সালে এই অনুষ্ঠান করা সম্ভব হয়নি। তাই এই বছর আরোবড় আঙ্গিকে এই “বাংলাদেশ  ফেষ্টিভেল” আয়োজন করা হচ্ছে। তাঁরা জানান, ব্রাম্পটনের সীমানা ছাডিয়ে সমগ্র রিজিওন অব পিলের বাংলাদেশীদের নিয়ে এবারের উৎসবের আয়োজন করা হচ্ছে। সেই কারনে বাংলাদেশ ফেস্টিভ্যালের নাম পরিবর্তন করে পিল বাংলাদেশ ফেস্টিভ্যাল নামরণ করা হয়েছে।

আয়োজকদের সূত্রে জানা গেছে, আগামী ৪ঠা জুনের দিনব্যাপী উৎসব সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি বাংলা চলচ্ত্রি “গন্তব্য” প্রদর্শন করা হবে। এছাড়াও  খাবার, পোষাক, গয়না এবং বাংলাদেশী পণ্যের ২০ টির মতো ষ্টল এতে অংশ নেবে। দুপুর বারোটা থেকে রাত ৯টা পর্যন্ত এই আয়োজনে বাংলাদেশি কানাডীয়ানদের প্রতি আহ্বান জানিয়েছেন সংগঠকরা।


Designed & Developed by Future Station Ltd.
উপরে যান