বঙ্গবন্ধু ফাউন্ডেশন কানাডার মহান স্বাধীনতা দিবস উদযাপন

Wed, Mar 30, 2022 12:37 AM

বঙ্গবন্ধু ফাউন্ডেশন কানাডার মহান স্বাধীনতা দিবস উদযাপন

গত ২৭ শে মার্চ রোববার যথাযথ মর্যাদা ও আনন্দঘন পরিবেশে বঙ্গবন্ধু ফাউন্ডেশন কানাডা মহান স্বাধীনতা দিবস উদযাপন করেছে। ৬৯ লেভোবিক এভিনিউর ক্যানবাংলা টিভির অডিটরিয়ামে আলোচনা ও সাংস্কৃতিক পরিবেশনা এই দুই পর্বে সাজানো ছিল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের সভাপতি ডঃ মোঃ হুমায়ুন কবির ও সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক শেখ জসিম উদ্দিন।

শুরুতেই স্বাধীনতা সংগ্রামের ত্রিশ লক্ষ শহীদদের সম্মানে সকলে দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করেন। আলোচনায় অংশগ্রহণ করেন ফাউন্ডেশনের পক্ষে কার্যকরী সদস্য মোহাম্মদ মোতাহার হোসেন, দুই বীর মুক্তিযোদ্ধা সৈয়দ নাজমুল হোসেন (মনা) ও মোঃ ইলিয়াস মিয়া।

 

দ্বিতীয় পর্বে সংগঠনের সদস্য বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব আহমদ হোসেনের সঞ্চালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এতে শিল্পীরা দেশাত্ববোধক ও মুক্তিযুদ্ধের উপর গান পরিবশন করেন। পাশাপাশা স্বাধীনতাকে নিয়ে কবি শামসুর রহমানের লিখা সেই বিখ্যাত কবিতা ‘স্বাধীনতা তুমি’ সহ অন্যান্য কবিতা আবৃত্তি করেন আবৃত্তি শিল্পীগন। সঙ্গীত পরিবেশনায় ছিলেন শিরিন হক ও অন্যান্যরা। আবৃত্তিতে ছিলেন আহমেদ হোসেন,আনিসা লাকি, হিমাদ্রী রায় ও মানবী মৃধা। অনুষ্ঠানের এক পর্যায়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী, মান্যবর হাই-কমিশনার ড.খলিলুর রহমান ও কনস্যুল জেনারেল মোঃ লুৎফর রহমান সমেত উপস্থিত হয়ে সাংস্কৃতিক পরিবেশনা উপভোগ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি ড. এ এম এম তোহা, আব্দুল এস,বি,এম হামিদ, সাংগঠনিক সম্পাদক জহির আহমেদ(জনু), সাংস্কৃতিক অনুপ সেনগুপ্ত, কোষাধ্যক্ষ রাজু আহমেদ, দপ্তর সম্পাদক মৃনাল কান্তি তালুকদার, সদস্যবৃন্দ অনুশ্রী বড়ুয়া, হেলাল উদ্দিন, নওশাদ উদ্দিন রতন। কানাডা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোরশেদ আহমেদ মুক্তা, অন্টারিও আওয়ামী লীগের সহ-সভাপতিবৃ্ন্দ আবুহেনা কোরায়েশী, ফায়জুল করিম, প্রকৌশলী নওশের আলী, দপ্তর সম্পাদক খালেদ শামীম ও সদস্য সাদ্দাম।

 অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন রোটারিয়ান ফরিদ সিদ্দীকি ও প্রকৌশলী মোঃ সিরাজুল ইসলাম,সৈকত বড়ুয়া, ডি এস এম ফেরদৌস, মাহফুজ জুনায়েদ, সেলিনা চৌধুরী, শিরিন চৌধুরী, সুমিতা সেনগুপ্তা, ফারহানা খান, লিটন আলম, রেশমা আলম প্রমুখ। বিজ্ঞপ্তি।


Designed & Developed by Future Station Ltd.
উপরে যান