টরোন্টোয় বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন পালিত

Sat, Mar 19, 2022 8:37 PM

টরোন্টোয় বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন পালিত

বঙ্গবন্ধু ফাউন্ডেশন কানাডার উদ্যোগে ১৭ই মার্চ, ২০২২ যথাযথ মর্যাদায় ও  আনন্দঘন পরিবেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী উদযাপিত হয়েছে।

 ৩০৯৮ ডেনফোর্থ এভেন্যুর নিজস্ব কার্যালয়ে বিপুল সংখ্যক মুজিব ভক্তের উপস্থিতিতে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন  টরন্টোয় বাংলাদেশের কনসাল জেনারেল মোঃ লুৎফর রহমান। সংগঠনের সভাপতি ড. মোঃ হুমায়ুন কবিরের সূচনা বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা কৃষিবিদ গোলাম মোস্তফা, অন্টারিও আওয়ামী লীগের সহ-সভাপতি ইন্জিনিয়ার নওশের আলী, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহ-সভাপতি রিয়েলটর সনৎ বড়ুয়া, সহ-সভাপতি এস. বি আবদুল হামিদ,মহিলা বিষয়ক সম্পাদিকা আকলিমা স্মৃতি হক, কার্যকরী সদস্য অনুশ্রী বড়ুয়া।

বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী রাজনৈতিক জীবনের বিভিন্ন বিষয়  তুলে ধরে বলেন,যুগ যুগ ধরে পরাধীন একটি হ্মুদ্র ভূখণ্ডের নিভৃত এক পল্লীতে জন্মগ্রহণ করা শেখ মুজিব তাঁর আপোষহীন সংগ্রাম, ত্যাগ, রাজনৈতিক প্রজ্ঞা ও নেতৃত্বের কুশলতায় একক নেতৃত্বের আসনে অধিষ্ঠিত হয়েছিলেন। জেল-জুলুম, অত্যাচারকে পদদলিত করে দেশ ও জাতির মুক্তির লক্ষে তিনি ছিলেন আপোষহীন। সহস্র বছরের পরাধীনতার গ্লানিতে নিমজ্জিত ঘুমন্ত প্রায় একটি জাতিকে তিনি ঐক্যবদ্ধ করে স্বাধীনতার মন্ত্রে উদ্বুদ্ধ করেছিলেন তাঁর সম্মোহনী নেতৃত্বে। এনে দিয়েছিলেন স্বাধীন বাংলাদেশ নামক একটি ভূখণ্ড ও প্রতিষ্ঠিত করেছিলেন বাঙালী জাতিসত্তা। তাই তিনি আমাদের জাতির পিতা। নেতৃত্বের কুশলতায়, সংগ্রামের অবিচলতায়, হৃদয়ের বিশালতায়, ত্যাগের মহিমায় বঙ্গবন্ধু ছিলেন সমসাময়িক কালের একজন বিশ্বনেতা।

পরে কৃষিবিদ গোলাম মোস্তফার পরিচালনায় দোয়া পাঠান্তরে সকলে মিলে মোনাজাতে অংশগ্রহণ করেন। পরিশেষে সংগঠনের সাধারণ সম্পাদক শেখ জসিম উদ্দিন বঙ্গবন্ধুকে নিয়ে বঙ্গবন্ধু ফাউন্ডেশন কানাডার আগামী দিনের কর্মকান্ড ও কার্যক্রমে সকলের সহযোগিতা কামনা করেন ও উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের প্রথম পর্বের সমাপ্তি টানেন।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন সহ-সভাপতি ড. এ এম এম তোহা ও কার্যকরী সদস্য নওশাদ উদ্দিন রতন প্রমুখ। আরও উপস্থিত ছিলেন অর্থ সম্পাদক রাজু আহমেদ,  কার্যকরী সদস্য মুশফিকুর আকন্দ, মনিরা সুলতানা মিলি, অন্টারিও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদ আলী লিটন, দপ্তর সম্পাদক খালেদ শামীম, সদস্যবৃন্দ জিয়াউল আহসান চৌধুরী ও সাদ্দাম। অতিথিবৃন্দ ছিলেন আজম মিয়া, অসীম চৌধুরী, আনানোভা চৌধুরী ও অরনিভা চৌধুরী। বিজ্ঞপ্তি।


Designed & Developed by Future Station Ltd.
উপরে যান