কেন্দ্রীয় কমিটির অনুমোদন পেল ‘বঙ্গবন্ধু ফাউন্ডেশন কানাডা’

Wed, Feb 16, 2022 6:20 PM

 কেন্দ্রীয় কমিটির অনুমোদন পেল ‘বঙ্গবন্ধু ফাউন্ডেশন কানাডা’

‘বঙ্গবন্ধু ফাউন্ডেশন কানাডা’ কেন্দ্রীয় কমিটির অনুমোদন পেয়েছে। কেন্দ্রীয় কমিটি সম্প্রতি এক চিঠিতে ড. হুমায়ুন কবিরকে সভাপতি ও শেখ জসিম উদ্দিনকে সাধারণ সম্পাদক করে ‘বঙ্গবন্ধু ফাউন্ডেশন কানাডার’ অনুমোদনের কথা জানায় বলে সংগঠনের প্রেসি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

‘বঙ্গবন্ধু ফাউন্ডেশন কানাডা’ ২০১৯ সালের ৫ই সেপ্টেম্বর ফেডারেল আইনানুযায়ী অলাভজনক সংগঠন হিসেবে নিবন্ধিত হয়ে কার্যক্রম সূচনা করে। প্রতিষ্ঠালগ্ন থেকে সংগঠনটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে  বিভিন্ন কর্মকাণ্ড করে আসছে। পাশাপাশি জননেত্রী শেখ হাসিনার যাদুকরী নেতৃত্বের স্পর্শে উন্নয়নের অগ্রযাত্রায় অদম্য বাংলাদেশে সরকারের পরিচালিত বিভিন্ন উন্নয়নমূলক ও জনকল্যাণ মূলক কর্মকাণ্ড প্রবাসীদের  কাছে প্রচার করে যাচ্ছে। ‘বঙ্গবন্ধু ফাউন্ডেশন কানাডার’ এই সকল কর্মকাণ্ডে সন্তুষ্ট হয়ে ‘বঙ্গবন্ধু ফাউন্ডেশন’ কেন্দ্রীয় কমিটি ড. হুমায়ুন কবিরকে সভাপতি ও শেখ জসিম উদ্দিনকে সাধারণ সম্পাদক করে ‘বঙ্গবন্ধু ফাউন্ডেশন কানাডার’ অনুমোদন প্রদান করেন।

 এই কমিটিতে উপদেষ্টা হিসেবে আছেন বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী সিলেট শাহজালাল কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আব্দুল আউয়াল, বিশিষ্ট শিক্ষাবিদ সেরিডান কলেজের অধ্যাপক ড. মোজাম্মেল খান, বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্ত মুক্তিযুদ্ধের গবেষক ও বিশিষ্ট লেখক তাজুল মোহাম্মদ, বঙ্গবন্ধু পরিষদ কানাডার সভাপতি আমিন মিয়া।

 

 উল্লেখ্য যে,  ‘বঙ্গবন্ধু ফাউন্ডেশন’-এর নাম ব্যবহার করে কিছু কুচক্রী মহল দেশে ও বিদেশে কমিটি বাণিজ্য ও সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী যে কর্মকাণ্ড করে যাচ্ছে সে বিষয়ে  কেন্দ্রীয় কমিটি  অবহিত আছেন। তাই কেন্দ্রীয় কমিটি ‘বঙ্গবন্ধু ফাউন্ডেশনের’ প্রবাসী সংগঠনকে অনুমোদন প্রদান করে বিদেশে অবস্থিত সকল বাংলাদেশী মিশনে অনুমোদন সংক্রান্ত অবহিত করন পত্র প্রেরণ করেন। যাতে করে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নাম ভাঙ্গিয়ে কোন অসাধু ব্যক্তি বা গোষ্ঠী সুবিধা নিতে না পারে। তাই  ‘বঙ্গবন্ধু ফাউন্ডেশন’ কেন্দ্রীয় কমিটি ‘বঙ্গবন্ধু ফাউন্ডেশন কানাডার অনুমোদন প্রদান সাপেক্ষে অবহিত পত্রও প্রেরণ করেন।


Designed & Developed by Future Station Ltd.
উপরে যান