কানাডায় ঢুকতে পারলো না মুরাদ হাসান

Sat, Dec 11, 2021 12:13 AM

কানাডায় ঢুকতে পারলো না মুরাদ হাসান

শওগাত আলী সাগর:  বহুল নিন্দিত ও বিতর্কিত বাংলাদেশি রাজনীতিক এবং সংসদ সদস্য ডা. মুরাদ  হাসানকে কানাডায় ঢুকতে দেয়নি দেশটির বর্ডার সার্ভিস এজেন্সী । টরন্টো  পিয়ারসন আন্তর্জাতিক  বিমানবন্দর থেকে তাকে ফিরিয়ে দেয়া হয় বলে জানা গেছে। কানাডায় বসবাসরত তার ঘনিষ্ঠ একাধিক সূত্র ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তবে  কানাডার সরকারি  সূত্র থেকে এই ব্যাপারে  কোনো তথ্য পাওয়া যায়নি।

কানাডা বর্ডার সার্ভিসেস এজেন্সীর সঙ্গে  সঙ্গে যোগাযোগ করে তাৎক্ষণিক কোনো মন্তব্য জানা যায় নি।

নারীর প্রতি অশোভন মন্তব্য করে বিতর্কিত সাবেত তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী  ডা, মুরাদ  আমিরাতের একটি ফ্লাইটে আজ দুপুর ১.৩১ মিনিটে টরন্টো পিয়ারসন্স আন্তর্জাতিক বিমানবন্দরে  নামেন। এ সময়  কানাডা ইমিগ্রেশন এবং বর্ডার সার্ভিস এজেন্সীর কর্মকর্তারা তাকে জিজ্ঞাসাবাদের  জন্য নিয়ে যান। দীর্ঘ সময় ধরে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

বিমানবন্দর সংশ্লিষ্ট বিভিন্ন সূত্রে জানা যায়, জিজ্ঞাসাবাদে তাকে বাংলাদেশের সাম্প্রতিক ঘটনাপ্রবাহ সম্পর্কে জানতে চা্ওয়া হয়। বিপুল সংখ্যক কানাডীয়ান নাগরিক  কানাডায় তার প্রবেশের ব্যাপারে আপত্তি জানিয়ে সরকারের কাছে আবেদন করেছেন বলেও তাকে জানানো হয়।পরে তাকে মধ্যপ্রচ্যের একটি দেশের বিমানে তুলে দেয়া হয় বলে জানা গেছে।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Future Station Ltd.
উপরে যান