টরন্টোয় বুদ্ধ পূর্নিমা উদযাপ​​​​​​​ন

Sat, Jun 5, 2021 11:37 PM

টরন্টোয় বুদ্ধ পূর্নিমা উদযাপ​​​​​​​ন

গত ৩০শে রোববার সন্ধ্যায় টরন্টোস্থ বাংলাদেশ বুড্ডিষ্ট এসোসিয়েশন অফ কানাডার উদ্যোগে বুদ্ধ পূর্ণিমা উদযাপিত হয়।

বৈশ্বিক করোনা অতিমারীর কারণে প্রথম বারের মতো অনলাইনে উদযাপিত গৌতম বুদ্ধের জন্মতিথি, বোধিজ্ঞান লাভ এবং মহাপরিনির্বানের ত্রিস্মৃতি বিজড়িত  এই অনুষ্ঠানে উদ্বোধনী সংগীত পরিবেশন করেন, রবীন্দ্র সংগীত শিল্পী এবং এসোসিয়েশন এর সদস্যা মোনালিসা চৌধুরী !

স্বাগত বক্তব্য রাখেন এসোসিয়েশন এর প্রেসিডেন্ট বড়ুয়া নিখিল লাভলু! বুদ্ধ পূর্ণিমার  শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন, কানন গার্ডিয়ান ফার্মেসির স্বত্তাধিকারী, সংগঠনের  উপদেষ্টা ফার্মাসিস্ট কানন বড়ুয়া,উপদেষ্টা মি. রণৎ চৌধুরী এবং প্রকৌশলী অশোকাঙ্কুর বড়ুয়া।পঞ্চশীল প্রার্থনা করেন সংগঠনের  সিনিয়র সদস্যা রন্জিতা বড়ুয়া।

ধম্মদেশনা প্রদান করেন উদীয়মান তরুন সাংঘিক ব্যক্তিত্ব শ্রীমৎ প্রজ্ঞাশ্রী ভিক্ষু ।অনুষ্ঠানে জয়মংগল অট্টগাথা পরিবেশন করেন  সংগীত শিল্পীসূচনা বড়ুয়া।

অনুষ্টানের অন্যতম আকর্ষন প্রধান অথিতি হিসেবে জ্ঞাণগর্ভ ধম্মদেশনা প্রদান করেন কোলকাতা থেকে সংযুক্ত হয়ে বিচিত্র ধম্মকথিক,(সৌরভ গাঙ্গুলির দাদাগিরি খ্যাত) বিদর্শন শিক্ষক, বিদর্শনাচার্য্য শ্রীমৎ বুদ্ধরক্ষিত মহাথেরো। তিনি এক ঘন্টারও বেশী সময় মহামানব বুদ্ধের বাণীগুলোর ব্যাখ্যাসহ ধম্মালোচনা করেন । তিনি এই অনুষ্ঠানে কোলকাতা সময় ভোর চারটায় যোগদান করে দীর্ঘ সময় ধরে সুন্দর সাবলীল ভাবে ধম্মদেশনা প্রদান করেন।

অনুষ্ঠানে শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন সংগঠনের এপি বড়ুয়া এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের অর্চি বড়ুয়া ! অনুষ্ঠান শেষে সংগীত শিল্পী মোনালিসা চৌধুরী এবংসূচনা বড়ুয়া একটি করে ভক্তিমূলক গান পরিবেশন করেন। বিজ্ঞপ্তি।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান