বাংলাদেশের সাথে কূটনৈতিক সম্পর্ক চায় ইসরাইল

Sun, May 23, 2021 11:20 PM

বাংলাদেশের সাথে কূটনৈতিক সম্পর্ক চায় ইসরাইল

নতুনদেশ ডটকম: বাংলাদেশের পাসপোর্ট থেকে ‘ইসরাইল ব্যতিত” অংশটুকু মুছে ফেলার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে ইসরাইল। কূটনৈতিক বন্ধন স্থাপনের মাধ্যমে দুই দেশের মধ্যে স্বাভাবিক সম্পর্ক প্রতিষ্ঠারও  প্রস্তাব দিয়েছে দেশটি।

ইসরাইলের পররাষ্ট্র মন্ত্রনালয়ের এশিয়া ও এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের উপ-মহাপরিচালক জিলাড কোহেন এক টুইট বার্তায়  ইসরাইল সরকারের এই অবস্থানের কথা জানিয়েছেন।

 জিলাড কোহেন টুইটারে তাঁর ভ্যারিফায়েড একাউন্ট থেকে গত শনিবার এক টুইট বার্তায় বলেন,’ সুসংবাদ। বাংলাদেশ ইসরাইল ভ্রমণের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে। এটি অভিনন্দনযোগ্য পদক্ষেপ।’ তিনি টুইটে লিখেছেন, “ আমি বাংলাদেশের সরকারকে ইসরায়েলের সাথে কূটনৈতিক সম্পর্ক  স্থাপন এবং সেটি এগিয়ে নেওয়ার আহ্বান জানাই যাতে আমাদের উভয় দেমের  জনগণ উপকৃত এবং সমৃদ্ধ হয়।"

প্রসঙ্গত, বাংলাদেশের পাসপোর্টে ইসরাইল ব্যাতিত সবদেশে এই পাসপোর্ট বৈধ বলে উল্লেখ করা থাকতো। নতুন পাসপোর্টে ‘ইসরাইল ব্যতিত’ শব্দটি উঠিয়ে নেয়া হয়েছে। ফলে বাংলাদেশের পাসপোর্ট ইসরাইলের জন্যও বৈধ হিসেবে ঘোষতি হয়েছে। তবে ইসরাইল ভ্রমণের ব্যাপারে কোনো বিধিনিষেধ আছে কী না সে ব্যাপারে পরিষ্কার কোনো ব্যাখ্যা দেয়নি।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Future Station Ltd.
উপরে যান