বিদেশ ফেরতদের ৩ দিনের বাধ্যতামূলক হোটেলবাস ২২ ফেব্রুয়ারি থেকে

Mon, Feb 15, 2021 9:37 PM

বিদেশ ফেরতদের ৩ দিনের বাধ্যতামূলক হোটেলবাস ২২ ফেব্রুয়ারি থেকে

নতুনদেশ ডটকম: বিদেশ থেকে কানাডায় আসা যাত্রীদের সরকার নির্ধারিত হোটেলে তিন দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন আগামী ২২ ফেব্রুয়ারি থেকে কার্যকর হবে বলে জানা গেছে। এই লক্ষ্যে ফেডারেল সরকার প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে। চারটি বিমানবন্দর সংলগ্ন এলাকায় কোয়ারেন্টিনের জন্য হোটেল নির্দিষ্ট করা হয়েছে বলে জানা যায়।

কোভিডের তৃতীয় ওয়েভ এবং নতুন ভ্যারিয়েন্ট ঠেকাতে কানাডা সরকার এই পদক্ষেপ নিয়েছে।

নতুন পদক্ষেপের আওতায় টরন্টো, মন্ট্রিয়ল, ভ্যাঙ্কুভার এবং ক্যালগেরি- এই চারটি বিমান বন্দরেই কেবল আন্তর্জাতিক ফ্লাইট উঠানামা করবে। যাত্রীদের বিমান বন্দরে বাধ্যতামূলক কোভিড টেষ্ট করাতে হবে। টেষ্টের ফলাফলের জন্য অপেক্ষার তিন দিন সরকার নির্ধারিত হোটেলে নিজ খরচে অবস্থান করতে হবে। তিন দিনে প্রতি জনের জন্য  ন্যূনতম ২ হাজার ডলার করে খরচ হবে বলে ফেডারেল সরকার জানিয়েছে। যাত্রীদের নিজেদের এই অর্থ পরিশোধ করতে হবে।

কানাডার সরকারি সূত্র জানায়, অন্যদেশ থেকে আসা যাত্রীদের সঙ্গে কোভিড নেগেটিভ সার্টিফিকেট  থাকলেও কানাডায় এসে বিমানবন্দরে আবার টেষ্ট করতে হবে। যোরা অন্যদেশে কোভিডের টিকা নিয়েছেন- তাদের জন্যও এই নিয়ম প্রযোজ্য হবে বলে জন নিরাপত্তা মন্ত্রী বিল ব্লোয়ার রোববার সিবিসির ‘রোজম্যারি বার্টন লাইভ’ অনুষ্ঠানে জানিয়েছেন।

ফটো: সিটিভি


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Future Station Ltd.
উপরে যান