স্বাধীন কাপ ২০১৯ ক্রিকেট প্রতিযোগিতার শুরু আজ

Sat, Aug 10, 2019 9:31 AM

স্বাধীন কাপ ২০১৯ ক্রিকেট প্রতিযোগিতার শুরু আজ

নতুনদেশ ডটকম:  বিপুল উৎসাহ আর উদ্দীপনা নিয়ে আজ (শনিবার) শুরু হচ্ছে স্বাধীন কাপ ২০১৯ ক্রিকেট প্রতিযোগিতা । ‘স্বাধীন কমিউনিটি কানাডা’র আয়োজনে  সকাল ১১টায় ১১৫ হোয়াইট হিদার ব্লুভার্ডের টরন্টো পুলিশ ক্রিকেট ক্লাবে এই প্রতিযোগিতা শুরু হবে।

প্রসঙ্গত, স্বাধীন কমিউনিটি কানাডা  নামের অলাভজনক এই প্রতিষ্ঠানটি বেশ কবছর ধরেই প্রবাসে ক্রিকেটসহ অন্যান্য খেলাধূলার প্রসারে বিশেষ ভুমিকা রাখছে। এর আগেও সংগঠনটি ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করেছে এবং সফর সেই াায়োজন কমিউনিটির বিশেষ প্রশংসা কুড়িয়েছে।

আয়োজকসূত্রে জানা গেছে, বারোটি টিম এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। প্রতিযোগি দলগুলো হচ্ছে-টরন্টো টাইগার, ওয়াটার লু,স্বাধীন সিসি, কর্ণফুলি, নাইট রাইডারস, নর্থ ইয়র্ক সিসি, রাইজিং স্টার, লাল সবুজ, আস সালাম রয়্যালস, সিলেট কিং রয়্যাল,ওকরিজ সিসি, ব্লিজার্ড।

জানা যায়, গত মাসে প্রতিযোগিদের নাম নিবন্ধনের সময় বেশ কিছু টিম প্রতিযোগিতায় অংশ নেয়ার আগ্রহ প্রকাশ করে। কিন্তু আয়োজনের ধরনের কারনে আগে আসলে আগে পাবেন ভিত্তিতে বারোটি দরকে প্রতিযোগিতার অন্তর্ভূক্ত করা হয়।

চারটি গ্রুপে বিভক্ত দলগুলো থেকে বিজয়ীরা কোয়ার্টার ফাইনাল পর্যায়ে আগামী ১৭ আগষ্ট খেলবে। ১৮ আগষ্ট অনুষ্ঠিত হবে সেমি ফাইনাল ও ফাইনাল প্রতিযোগিতা।

এ প্রসঙ্গে  স্বাধীন ২০১৯ ক্রিকেট প্রতিযোগিতার আয়োজক প্রতিষ্ঠান স্বাধীন কমিউনিটি কানাডার অন্যতম সংগঠক ইত্তেজা আহমেদ টিপু নতুনদেশ ডটকমকে বলেন,খেলাধূলার চর্চ্যার মাধ্যমে বাংলাদেশি কমিউনিটির মধ্যে পারষ্পরিক নিবিড় সম্পর্ক গড়ে তোলার লক্ষ্য নিয়েই স্বাধীন ক্রিকেট প্রতিযোগিতার যাত্রার শুরু। ইতিমধ্যে এই প্রতিযোগিতার ব্যাপারে কমিউনিটিতে বিশেষ আগ্রহ তৈরি হয়েছে।

তিনি বলেন, টরন্টোয় যেমন সাংস্কৃতিক কর্মকান্ডে এগিয়ে যাচ্ছে, তেমনি ক্রিকেট খেলায়ও  গুরুত্বপূর্ণ অগ্রগতি হয়েছে। তিনি কমিউনটির সবাইকে স্বাধীন কাপ ক্রিকেট প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য উদ্দাত্ত আহ্বান জানান।

 


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Future Station Ltd.
উপরে যান