সড়ক দুর্ঘটনায় নিহত মুক্তিযোদ্ধা সুরঞ্জন দাস দম্পতির শেষকৃত্য ২১ আগষ্ট

Fri, Aug 12, 2022 11:33 AM

সড়ক দুর্ঘটনায় নিহত মুক্তিযোদ্ধা সুরঞ্জন দাস দম্পতির শেষকৃত্য ২১ আগষ্ট

নতুনদেশ  ডটকম: সড়ক দুর্ঘটনায় নিহত বীর মুক্তিযোদ্ধা মেজর (অবঃ) সুরঞ্জন দাশ এবং তার স্ত্রী সুপর্ণা দাশের শেষকৃত্য আগামী ২১ আগষ্ট ভ্যাঙ্কুভারের সুরি শহরে অনুষ্ঠিত হবে।  গত ৫ আগষ্ট ভ্যাঙ্কুভারের ক্যালউনায় এক সড়ক দুর্ঘটনায়  বাংলাদেশি কানাডীয়ান এই দম্পতি মৃত্যুবরন করেন।

প্রয়াতের পরিবারের পক্ষ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া ঘোষনায় শেষকৃত্যের বিস্তারিত জানানো হযেছে। ১৪৬৪৪ ৭২ এভেনিউ, সুরি’র ভ্যালি ভিউ ফিউনারেল হোমে শেষকৃত্যের আনুষ্ঠানিকতা অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে।

বাংলাদেশের মুক্তিযুদ্ধে সশস্ত্র লড়াইয়ে সক্রিয়ভাবে অংশ নেয়া মেজর (অবঃ) সুরঞ্জন দাস ঢাকা থেকে ‘দৈনিক মাতৃভূমি’ নামে একটি  জাতীয় দৈনিক পত্রিকা প্রকাশ করেছিলেন। দেশের প্রধান কবি শামসুর রাহমান পত্রিকাটির সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। অল্পসময়েই পত্রিকাটি  মৌলবাদী গোষ্ঠীর রোষানলে পতিত হয়

মেজর (অবঃ) সুরঞ্জন দাস পরবর্তীতে কানাডায় অভিবাসী হন এবং ভ্যাঙ্কুভারে স্থায়ীভাবে বসবাস করছিলেন। গত  ৫ আগষ্ট সকালে  স্ত্রীসহ  সড়ক দুর্ঘটনায় পতিত হলে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

বৃটিশ কলম্বিয়া প্রভিন্সের ভারনন নর্থ আরসিএমপির তথ্য অনুসারে ৫ আগষ্ট সকাল সাড়ে ৮ টায় ভারনন ক্যাডেট টেনিং সেন্টারের নিকটবর্তী বেইলি রোড ও কালামালকা লেকভিউ ড্রাইভ এলাকায় একসঙ্গে কয়েকটি গাড়ি দুর্ঘটনায় পতিত হয়।দুর্ঘটনার পর পর পুলিশ হাইওয়ে ৯৭ উভয় দিক থেকে বন্ধ করে দেয়। সড়ক পরিস্থিতি স্বাভাবিক হতে দীর্ঘ সময় লেগে যায়।

পুলিশের পক্ষ থেকে দুর্ঘটনার তথ্য গণমাধ্যমকে জানানো হলেও তাৎক্ষণিকভাবে হতাহতদের ব্যাপারে কোনো তথ্য প্রকাশ হয়নি। তবে  প্রয়াতের পরিবারের সাথে সংশ্লিষ্টদের সূত্রে  নির্মম এই  মৃত্যুর খবর পুরো কানাডায় ছড়িয়ে পরলে বাংলাদেশিদের মধে শোকের ছায়া নেমে আসে।


Designed & Developed by Future Station Ltd.
উপরে যান