টরন্টোয় কবি ও ছড়াকার জিন্নাহ চৌধুরীর সঙ্গে ছড়া আড্ডা

Sat, Jul 23, 2022 1:27 AM

টরন্টোয় কবি ও ছড়াকার জিন্নাহ চৌধুরীর সঙ্গে ছড়া আড্ডা

নতুনদেশ ডটকম: টরন্টোভিত্তিক আবৃত্তি সংগঠন ‘কণ্ঠচিত্রণ’ এর উদ্যোগে শুক্রবার সন্ধ্যায় টরন্টো সফররত কবি ও ছড়াকার জিন্নাহ চৌধুরীর সঙ্গে প্রাণবন্ত এক  ছড়া আড্ডা অনুষ্ঠিত হয়

বার্চমাউন্ট রোডের দুর্গাবাড়ীতে আয়োজিত এই অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে ছিলেন কবি আসাদ চৌধুরী। অনুষ্ঠানে কবি ও ছড়াকার জিন্নাহ চৌধুরী সংক্ষিপ্ত বক্তব্য রাখেন এবং নিজের লেখা ছড়া পড়ে শোনান।তাঁর ছড়া উপস্থিত সূধীজনদের বিশেষ প্রশংসা অর্জন করে।

বাচিক শিল্পী হিমাদ্রি রয় এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন গবেষক ও লেখক  হাসান মাহমুদ, সাবেক সংবাদ পাঠক ও মিডিয়া ব্যক্তিত্ব আসমা আহমেদ মাসুদ ‘নতুনদেশ’ এর প্রধান সম্পাদক শওগাত আলী সাগর,টরন্টো দুর্গাবাড়ীর প্রেসিডেন্ট ড. সুশীতল চৌধুরী, সাংস্কৃতিক কর্মী তানভি হক।

কবি হোসনে আরা জেমি,নুসরাত জাহান চৌধুরী শাঁওলি, মুনিরা সুলতানা মিলি প্রমূখ কবিতা ও ছড়া পাঠ করেন।

আলোচনায় বক্তারা মুক্তবুদ্ধি এবং প্রগতিশীল সাহিত্য ও সাংস্কৃতিক আন্দোলনে কবি ও ছড়াকার জিন্নাহ চৌধুরীর সক্রিয় ভুমিকার প্রশংসা করেন।

কবি আসাদ চৌধুরী তাঁর বক্তৃতায় সংগঠিতভাবে সাহিত্য ও সংস্কৃতি চর্চ্যার গুরুত্ব তুলে ধরে বলেন, মুক্তবুদ্ধির যে কোনো চর্চ্যায়ই প্রতিবন্ধকতা থাকে। সাহিত্যকর্মীlদের সেগুলো অতিক্রম  করে এগিয়ে যেতে হবে।


Designed & Developed by Future Station Ltd.
উপরে যান