টরন্টোয় কণ্ঠচিত্রণের আবৃত্তি কর্মশালা

Wed, Jul 20, 2022 11:16 PM

টরন্টোয় কণ্ঠচিত্রণের আবৃত্তি কর্মশালা

প্রশিক্ষণের মধ্যদিয়ে নিজেরা গড়ে উঠা এবং শিল্পী খোঁজে বের করার প্রত্যয়ে টরন্টোতে 'কণ্ঠচিত্রণ' এর আয়োজনে শুরু হলো  আবৃত্তি কর্মশালা। ১৫ জুলাই  ড্যানফোর্থের অন্যমেলায় আবৃত্তি কর্মশালার উদ্বোধন করেন প্রখ্যাত কবি আসাদ চৌধুরী। যিনি নিজে এই কর্মশালার মুখ্য প্রশিক্ষক।

শুরুতে 'কণ্ঠচিত্রণ' এর হয়ে স্বাগত জানান এলিনা মিতা ও নুসরাত জাহান চৌধুরী শাঁওলি।

সুচনা বক্তব্যে এলিনা মিতা বলেন গত ১১ জুন  কর্মশালামুখি সংগঠন 'কণ্ঠচিত্রণ' এর আত্মপ্রকাশ হয় এবং প্রশিক্ষণের ব্যাপারে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। কবি আসাদ চৌধুরী আমাদের কবিতার রথে সারথি হয়েছেন, আমাদের পরম পাওয়া। শুভেচ্ছা বক্তব্য রাখেন টেলিভিশন ব্যাক্তিত্ব প্রিয়মুখ আসমা আহমেদ মাসুদ। তিনি বলেন জীবনের প্রতিটি ক্ষেত্রেই প্রশিক্ষণের প্রয়োজন। তিনি এই উদ্যোগকে সাধুবাদ জানান।মুখ্য প্রশিক্ষক কবি আসাদ চৌধুরী স্মরণ করিয়ে দেন সংস্কৃতি কর্মী এক জিনিস, সংগঠন করা এক জিনিস আর শিল্পী হয়ে উঠা আরেক জিনিস। সবার আগে কবিতাকে ভালবাসতে হবে এবং ভালবেসে কিভাবে নিবেদন করতে হয় সেটি রপ্ত করতে হবে।

সকলকে ধন্যবাদ জানিয়ে হিমাদ্রী রয় জানান এই আবৃত্তি কর্মশালা ধারাবাহিক এবং দীর্ঘমেয়াদী। এই উদ্যোগকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সকল আবৃত্তি প্রেমীদের সহযোগিতা চাইছি। প্রশিক্ষক হিসাবে পর্যায়ক্রমে আরো যুক্ত হবেন আসমা আহমেদ মাসুদ, খশরু চৌধুরী, শেখর গোমেজ এবং আরো অনেক আবৃত্তি বোদ্ধা।

পরিশেষে অন্যমেলার কর্ণধার সাদী আহমেদ, আলোক ধারায় মিলির কর্ণধার মুনিরা সুলতানা মিলি,  ক্লাইমেট চ্যানেলের সঞ্জয় চাকী এবং উপস্থিত  সকলকে ধন্যবাদ জানিয়ে কর্মশালার সমাপ্তি হয়। বিজ্ঞপ্তি।


Designed & Developed by Future Station Ltd.
উপরে যান