হোটেল কোয়ারেন্টিন থেকে রেহাই পেলেন না প্রধানমন্ত্রী ট্রডো

Wed, Jun 16, 2021 1:26 AM

হোটেল কোয়ারেন্টিন থেকে রেহাই পেলেন না প্রধানমন্ত্রী ট্রডো

শওগাত আলী সাগর: নাগরিকদের জন্য যে আইন, দেশের প্রধানমন্ত্রী কি তা থেকে ছাড় পেতে পারেন? জাস্টিন ট্রুডো অন্তত পাননি। যুক্তরাজ্যে জি-৭ সরকার প্রধানদের বৈঠক শেষে ইউরোপে ন্যাটোর সম্মেলনে যোগ দিয়ে অটোয়ায় ফিরেছেন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। কিন্তু তিনি নিজ বাড়ীতে যেতে পারেননি। এয়ারপোর্ট থেকে তাকে যেতে হয়েছে স্থানীয় একটি হোটেলে। এখানে তাকে তিনদিনের বাধ্যতামুলক কোয়ারেন্টিনে থাকতে হবে। ইতিমধ্যে তার কোভিড টেষ্ট করা হয়েছে। ফলাফল নেগেটিভ হলে তিন দিন পর তিনি নিজ বাসায় ফিরে যাবেন, সেখানে বাকি ১১ দিনের কোয়ারেন্টিন চলবে তার। আর যদি পজিটিভ হয়, তা হলে নেগেটিভ না হওয়া পর্যন্ত তার কপালে হোটেল বাস।

 না, প্রধানমন্ত্রীর ভাগ্যে ফাইভ স্টার হোটেল জুটেনি। অটোয়ার একটি ‘থ্রি স্টার’ হোটেলে  উঠেছেন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এবং তার সফর সঙ্গীরা। সম্মেলন কাভার করতে যাওয়া সাংবাদিকরাও রয়েছেন একই হোটেলে।

বিদেশ ফেরত কানাডীয়ানদের জন্য সরকার নির্ধারিত হোটেলে তিন দিনের বাধ্যতামুলক কোয়ারেন্টিনের নিয়ম করেছে ফেডারেল সরকার। জি-৭ সম্মেলনে যোগ দিতে যুক্তরাজ্য যাবার পর থেকেই ‘বাধ্যতামূলক কোয়ারেন্টিনের নিয়ম প্রধানমন্ত্রীর জন্য কার্যকর হবে কী না- তা নিয়ে বিতর্ক দেখা দেয়। কিন্তু সব বিতর্কের অবসান ঘটিয়ে প্রধানমন্ত্রী এবং তার সফর সঙ্গী সরকারি কর্মকর্তা, সাংবাদিক সবাই অটোয়ার তিন তারকা একটি হোটেলে বাধ্যতামূলক কোয়ারেন্টিন শুরু করেছেন।

যে আইন জনতার জন্য, সরকার প্রধান তা থেকে কোনোভাবেই রেহাই পেতে পারেন না। আইনের শাসনের মূলমন্ত্র এটাই।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান