যুক্তরাষ্ট্রে নাগরিকত্ব ও ইন্টিগ্রেশন অনুদান কর্মসূচির আবেদন শুরু  

Thu, May 27, 2021 5:50 PM

যুক্তরাষ্ট্রে নাগরিকত্ব ও ইন্টিগ্রেশন অনুদান কর্মসূচির আবেদন শুরু  

হাকিকুল ইসলাম খোকন:মার্কিন যুক্তরাষ্ট্র নাগরিকত্ব ও ইমিগ্রেশন সার্ভিসেস নাগরিকত্ব এবং ইন্টিগ্রেশন গ্র্যান্ট প্রোগ্রামের অধীনে দুটি তহবিল সুযোগের জন্য আবেদন গ্রহণ করছে। অনুদানের এই সুযোগ সারা দেশের বিভিন্ন সম্প্রদায়ের নাগরিকত্ব প্রস্তুতির কর্মসূচির জন্য ১০ মিলিয়ন পর্যন্ত অনুদান দেবে।

প্রতিযোগিতামূলক এই অনুদানের সুযোগ এমন সংস্থাগুলোর জন্য দেওয়া হবে, যেগুলো স্থায়ীভাবে বসবাসকারীদের ন্যাচারালাইজেশনের জন্য প্রস্তুত করে এবং ইংরেজি, মার্কিন ইতিহাস এবং নাগরিকদের বর্ধিত জ্ঞানের মাধ্যমে নাগরিক সংহতকরণের প্রচার করে। এই তহবিলের সুযোগ মানুষকে দেওয়ার জন্য ইউএসসিআইএস বরাদ্দের মাধ্যমে কংগ্রেসের সমর্থন পেয়েছিল।

এ ব্যাপারে সেক্রেটারি আলেজান্দ্রো মায়োরকাস বলেন, আমরা নাগরিকত্ব অনুসরণকারী অভিবাসীদের এবং যেসব সংস্থা তাদের প্রচেষ্টাকে সাফল্য অর্জনের জন্য সহায়তা করে, তাদের সহায়তা প্রদান করা। অভিবাসীদের ন্যাচারালাইজেশনের প্রক্রিয়াটি একটি গুরুত্বপূর্ণ মাইলফলক এবং আমরা আমাদের দেশে নতুন নাগরিকত্ব পেতে আগ্রহী ব্যক্তিদের সহায়তা প্রদান অব্যাহত রাখব। ইউএসসিআইএস নাগরিকত্ব ও ইন্টিগ্রেশন অনুদান কর্মসূচির আওতায় দেশজুড়ে নাগরিকত্ব এবং ইন্টিগ্রেশন পরিষেবাকে আরও প্রসারিত করতে চায়।

নাগরিকত্ব নির্দেশনা এবং ন্যাচারালাইজেশনের আবেদন পরিষেবা : এই সুযোগ আইনি স্থায়ী বাসিন্দাদের নাগরিকত্বের নির্দেশনা এবং ন্যাশনালাইজেশন অ্যাপ্লিকেশন পরিষেবা উভয়ই সরবরাহকারী সরকারি বা অলাভজনক সংস্থাগুলোর তহবিল সরবরাহ করবে। ইউএসসিআইএস আশা করে, এই সুযোগের মাধ্যমে ৩৩টি সংস্থাকে দুই বছরের জন্য ২ লাখ ৫০ হাজার ডলার পর্যন্ত প্রদান করবে। ২০২১ সালের ১৬ জুলাইয়ের মধ্যে আবেদনপত্র জমা দেওয়া যাবে।

শরণার্থী এবং অ্যাসিলি ইন্টিগ্রেশন সার্ভিস প্রোগ্রাম : এই অনুদানের সুযোগ সফল নাগরিকত্বের জন্য প্রয়োজনীয় দক্ষতা এবং জ্ঞান অর্জনের জন্য প্রাক্তন শরণার্থী এবং অ্যাসিলিদের ব্যক্তিগতকৃত প্রোগ্রামিংয়ে ফোকাসসহ প্রসারিত সংহত পরিষেবা সরবরাহ করবে। ইউএসসিআইএস আশা করে, ছয়টি সরকারি বা অলাভজনক সংস্থাকে এই সুযোগের মাধ্যমে দুই বছরের জন্য প্রতি ৩ লাখ ডলার পর্যন্ত শরণার্থীদের সেবা দেওয়ার অভিজ্ঞতা অর্জন করবে। আবেদনকারীদের অবশ্যই একটি ইন্টিগ্রেশন সাপোর্ট প্রোগ্রাম ডিজাইন করতে হবে, যা ২০২১ সালের ১৬ জুলাইয়ের মধ্যে আবেদন করতে হবে।

ইউএসসিআইএস আশা করে, ২০২১ সালের সেপ্টেম্বরে অনুদান প্রাপকদের নাম ঘোষণা করবে। ২০০৯ সাল থেকে ইউএসসিআইএস সিটিজেনশিপ এবং ইন্টিগ্রেশন গ্র্যান্ট প্রোগ্রাম অভিবাসী-পরিবেশনকারী সংস্থাগুলোকে অনুদানের মাধ্যমে প্রায় ১০২ মিলিয়ন ডলার দিয়েছে।

এই তহবিলের জন্য আবেদন করতে ww w.grans.gov দেখতে হবে। ইউএসসিআইএস আবেদনকারীদের আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করার জন্য প্রয়োজনীয় নিবন্ধকরণের তথ্য পাওয়ার জন্য আবেদনের সময়সীমার আগে ww w.grans.gov দেখে এরপর আবেদন করা উচিত।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান