আবাকান -এর বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত

Tue, Aug 24, 2021 12:42 AM

আবাকান -এর বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন  অনুষ্ঠিত

গত রোববার  টরন্টোর থমসন মেমুরিয়াল পার্কে  জাকজমক   অনুষ্ঠানের মধ্য দিয়ে উত্তর আমেরিকার বাংলাদেশি কৃষিবিদদের বৃহত্তম সংগঠন আবাকান (Association of Bangladeshi Agriculturists in Canada) এর বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন ২০২১-২০২৩ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি  ছিলেন এম.পি.পি ডলি বেগম।

এতে কানাডায়   অবস্থানরত  অর্ধ শতাধিক   বাংলাদেশি  কৃষিবিদ উপস্থিত ছিলেন । কোভিড মহামারীর কারণে সরকারি বিধিমালা অনুসরণ করে ও সামাজিক দূরত্ব বজায় রেখে  উপস্থিতির সংখ্যা সীমিত রেখে অনুষ্ঠানটির আয়োজন করা হয় ।

২০১৯-২০২১ কার্যনির্বাহী কমিটির সভাপতি কৃষিবিদ মোস্তফা  এর সভাপতিত্ত্বে   অনুষ্ঠানে বিগত দু’বছরের কার্যকলাপ ও আর্থিক বিবরণী  তুলে ধরেন ২০১৯-২০২১ কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক কৃষিবিদ গোলাম কিবরিয়া ও কৃষিবিদ কামরুল ইসলাম । সভায় বার্ষিক কার্যকলাপ উপস্থাপন ও পর্যালোচনা শেষে তা সভায় পাশ হয় ।২০১৯-২০২১ আর্থিক বিবরণী  সর্বসম্মতিক্রমে পাশ হয় ।সিনিয়র কৃষিবিদগন সংগঠন কে এগিয়ে নেবার জন্য তাদের মূল্যবান বক্তব্য পেশ করেন ।

এরপর, নির্বাচন কমিশন ২০২১-২০২৩ সালের নির্বাহী কমিটির নাম ঘোষণা করেন।নির্বাচিতরা হলেন; প্রেসিডেন্ট- কৃষিবিদ ডঃ শরীফ মোহাম্মাদ, সহ-সভাপতি কৃষিবিদ ডঃ প্রশান্ত সরকার, সাধারণ সম্পাদক কৃষিবিদ হাসমত আরা চৌঃ , সহ সাধারণ সম্পাদক কৃষিবিদ  জাকারিয়া মোঃ ময়েন উদ্দিন, ট্রেজারার  ফারিদ আহমেদ, সংস্কৃতিক সম্পাদক কৃষিবিদ শোমা চৌঃ, ও  পাবলিকেশন ও কমুনিকেশন সম্পাদক কৃষিবিদ ডঃ মোঃ জিয়াউল হক।নির্বাচিত সদস্যরা হলেন; কৃষিবিদ জাহানারা খানম, সাহেদা আযমি, কৃষিবিদ মোঃ আজিজুর রাহমান রিপন ,ও কৃষিবিদ কাজী যাকির আহসান হাবিব । সিনিয়র কৃষিবিদগন  নতুন কমিটিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এম.পি.পি  ডলি বেগম নতুন নির্বাচিত কমিটিকে  স্বাগত জানান । বিজ্ঞপ্তি।


Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান