অন্টারিও আওয়ামী লীগের আলোচনা সভা

Tue, Aug 24, 2021 12:33 AM

অন্টারিও আওয়ামী লীগের আলোচনা সভা

কানাডায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী (জাতীয় শোক দিবস) ও ২১ আগষ্টের গ্রেনেড হামলা উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ অন্টারিও, কানাডার উদ্যোগে এক আলোচনা ও স্মরণ সভার আয়োজন করা হয়েছে।

এ স্মরণ সভার সভায় সভাপতিত্ব করেন, মুক্তিযোদ্ধা মোস্তফা কামাল সভাপতি অন্টারিও আওয়ামী লীগ, স্বাগত বক্তব্য ও অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন লিটন মাসুদ সাধারণ সম্পাদক ও ফয়জুল করিম সহ-সভাপতি অন্টারিও আওয়ামী লীগ।

 

এতে প্রধান অতিথি ছিলেন, হাই কমিশনার ড. খলিলুর রহমান। বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা অধ‍্যক্ষ আব্দুল আহাদ চৌধুরী সাবেক চেয়ারম্যান বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কবি আসাদ চৌধুরী একুশে পদক প্রাপ্ত ও ড. আব্দুল আউয়াল সাবেক ভিসি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়।

এতে বক্তারা বলেন, ঘাতকরা চেয়েছিল নেতৃত্বশূন্য আওয়ামী লীগ। বক্তারা বাংলাদেশ আওয়ামী লীগের গৌরব, ঐতিহ্য ও বঙ্গবন্ধুর সংগ্রাম নিয়ে আলোচনা ও বঙ্গবন্ধুর রাজনৈতিক, ব‍্যক্তিগত, মানবিক গুণাবলী, কুটনৈতিক সম্পর্ক, বলিষ্ঠ সাহসিকতার, পররাষ্ট্রনীতি এবং মানুষের প্রতি অগাধ বিশ্বাস ও ভালোবাসার দিকগুলো তুলে ধরেন।

স্মরণ সভায় হাই কমিশনার তার বক্তব্যে তথ‍্য উপাত্তসহ বঙ্গবন্ধু ও খুনীদের চিত্র তুলে ধরেন ও কানাডায় অবস্থানকারী খুনী নুর চৌধুরীকে দেশে ফেরতের দৃঢ় প্রত‍্যয় ব‍্যক্ত করেন। সেই সাথে শেখ হাসিনা সরকারের উন্নয়ন ও অগ্রযাত্রার তথ‍্য তুলে ধরেন।

কবি আসাদ চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করতে হলে সবাইকে এক হতে হবে, নেত্রীর হাতকে শক্তিশালী করতে প্রবাসীদের ভূমিকা থাকতে হবে।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অন্টারিও আওয়ামী লীগের সহ-সভাপতি আবু হেনা কোরাইশী, সাংগঠনিক সম্পাদক মনির বাবু, পান্না আহম্মেদ, প্রচার সম্পাদক আকরামুল ইসলাম, দপ্তর সম্পাদক খালেদ শামীম, নির্বাহী সদস্য ইমাম হোসেন, রায়হান চৌধুরী, ইফতেখারুল হাসান, মাহাবুব মতিন, মুশফিকুর রহমান আকন্দ, জিনাত হোসেন, বিপ্লব চৌধুরী, আব্দুল হাই সুমন, দেওয়ান হক, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, কানাডা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, দপ্তর সম্পাদক শেখ জসিম, ঝোটন তরফদার, এ‍্যাডভোকেট কামরুল ইসলাম, মহিলা আওয়ামী লীগ জিনাত হোসেন, মোহাম্মদ হক, কানাডা ছাত্র লীগের সভাপতি ওবায়দুর রহমান । বিজ্ঞপ্তি।


Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান