টরন্টোয় ‘স্বাধীন কাপ ২০২১’ টেপবল ক্রিকেট টূর্ণামেন্ট

Fri, Aug 13, 2021 7:38 PM

টরন্টোয় ‘স্বাধীন কাপ ২০২১’ টেপবল ক্রিকেট টূর্ণামেন্ট

বিপুল উৎসাহ-উদ্দীপনা এবং আগ্রহের মধ্য দিয়ে বাংলাদেশি কানাডীয়ানদের আয়োজন এবং অংশগ্রহনে টরন্টোয় ‘স্বাধীন কাপ ২০২১ টেপবল ক্রিকেট টুর্নামেন্ ‘ সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে।  

দুদিনের এই টূর্ণামেন্টে ১২টি দলের মধ্যে তুমুল প্রতিদ্বন্ধিতামুলক খেলায় সোলজার্স চ্যাম্পিয়ন হয়েছে। রানার আপ হয়েছে ওয়াটারলু ওয়ারিয়র্স। ব্ল্যাক হক ফেয়ার প্লে টিম এবং শাহরিয়ার রিয়াল (ওয়াটারলু) প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট নির্বাচিত হন।

গত ৩১শে জুলাই সকালে টূর্ণামেন্টের টাইটেল স্পনসর রবিন ইসলাম এবং স্বাধীন কমিউনিটি কানাডা  এর চেয়ার ইত্তেজা আহমেদ, প্রতিযোগিতার পরিচালক জুয়েল আহমেদকে সাথে নিয়ে টূর্ণামেন্টের উদ্বোধন করেন ।

 উদ্বোধনী ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করে ব্ল্যাক হক এবং সিলেট ঈগলস।এদিন গ্রুপ পর্যায়ে ৯ টি ম্যাচের পর ৬ টি টীম কোয়ার্টার ফাইনালের জন্য মনোনীত হয়। পরদিন রোববার সকালে ডি গ্রুপের ৩টি টীম তাদের স্ব স্ব খেলায় জয়ী হলে নেট রান রেটের মাধমে ২টি টীমকে কোয়ার্টার ফাইনালে উন্নীত করা হয় ।

টূর্নামেন্টে  চ্যাম্পিয়ন দলকে  মেডেল,কাপ এবং ১ হাজার ডলার, রানার-আপ দলকে মেডেল, কাপ এবং ৫ শত ডলার, ম্যান অফ দা টুর্নামেন্টকে কাপ ও ২ শত ডলার পুরষ্কার দেয়া হয়। এছাড়াও  ফেয়ার প্লে ট্রফি, প্লেয়ার অফ দা ম্যাচ ট্রফি,স্পনসর অ্যাওয়ার্ড, ভলান্টিয়ার সার্টিফিকেট, টি-শার্ট দেয়া হয়।

স্বাধীন টেপবল ক্রিকেট টুর্নামেন্ট এবারের সবচেয়ে গুরুত্বপূর্ণ অয়োজন ছিল টুর্নামেন্টের পাশাপাশি ১১ থেকে ১৫ বছরের বাচ্চাদেরকে ভলান্টিয়ার হিসেবে মাঠে নিয়ে আসা। এ প্রসঙ্গে স্বাধীন এর প্রেসিডেন্ট ইত্তেজা আহমেদ বলেন, আমাদের উদ্দেশ্য কানাডিয়ান বাংলাদেশী প্রজন্মদেরকে ক্রিকেটের সাথে পরিচয় করিয়ে দেয়া এবং আগ্রহান্বিত করা। ওদের উপস্থিতিতে টুর্নামেন্ট জুড়ে একটা আলাদা উৎসবের মতো পরিবেশ তৈরী হয়েছিল । আমাদের বিশ্বাস, এই বাচ্চারা একদিন কানাডায় জাতীয় পর্যায়ে খেলার সুযোগ পাবে। স্বেচ্ছাসেবক হিসেবে যোগ দেয়া নতুন প্রজন্মের প্রতিনিধিরা হলো  আলভি, বাহরি, পুষ্পিতা,ইনায়া, রায়ান, ইশমাম, তাকিরুল, নেহান, অসির এবং মুসা।

টুর্নামেন্ট চিফ কোর্ডিনেটর জুয়েল আহমেদ, ইমরান বাশার, শিমুল রিয়াদ, মোহাম্মদ সাদ্দাম হোসেন, খুরশেদ আলম রাব্বি, রাজিব আহমেদ, ফয়সাল মুন্না, আবরার খান, ইসমাইল হোসাইন, সৈয়দ ইশতিয়াক আহমেদ  এবং মুনাব্বের আদনান টূর্ণামেন্ট পরিচালনা এবং সফল করে তোলায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।  

অতিথি  হিসেবে টাইটেল স্পন্সর  রবিন ইসলাম,  জহিরউদ্দিন একেএম, টুর্নামেন্টের প্রধান সমন্বয়ক  জুয়েল আহমেদ, মহসিন ভূঁইয়া এবং শাপলা শালুক, জনাব আব্দুল আজিজ উপস্থিত ছিলেন।বিজ্ঞপ্তি।

 

 


Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান