‘ট্রাম্পের রাজনীতির শেষ! না কি শুরু? শীর্ষক লাইভ আলোচনা বুধবার

Sat, Jan 9, 2021 6:14 PM

‘ট্রাম্পের রাজনীতির শেষ! না কি শুরু? শীর্ষক লাইভ আলোচনা বুধবার

নতুনদেশ ডটকম:ট্রাম্প সমর্থকদের আমেরিকার ক্যাপিটল ভবনে চড়াও হওয়ার ঘটনাটিকে দেখা হচ্ছে নানাভাবে। প্রায় সবাই মার্কিন গনতন্ত্র নিয়ে উৎকণ্ঠা প্রকাশ করেছেন।আসলেই কি আমেরিকার গনতন্ত্র নিয়ে উৎকণ্ঠিত হবার মতো ঘটনা ঘটেছে? না কি গনতন্ত্র রক্ষায় প্রতিষ্ঠানগুলো তাদের সক্ষমতার প্রমাণ রেখেছে!

ডোনাল্ড ট্রামেস্পর পৃষ্ঠপোষকতায় ‘দিস ইজ আওয়ার আমেরিকা’ তত্ত্বের ভিত্তিতে যে গ্রপন্থার বিকাশ ঘটেছে, ডোনাল্ড ট্রাম্পের হোয়াইট হাউজ থেকে বিদায়ের ফলে কি তার অবসান ঘটবে!না কী সেটি নতুন শক্তিতে মাথাচড়া দিয়ে উঠবে? কানাডাসহ অভিবাসীপ্রধান দেশগুলোতে কি এই তত্ত্বের অনুসারীরা সক্রিয় হয়ে উঠতে পারে! ট্রাম্পের রাজনীতির কি আসলেই এখানে শেষ? -  এসব প্রশ্নের উত্তর খুঁজতে শওগাত আলী সাগর লাইভের এ সপ্তাহের আলোচনা ‘ট্রাম্পের রাজনীতির শেষ? না কি শুরু?

বিশেষজ্ঞ মতামত দিতে আলোচনায় অংশ নেবেন কানাডার ম্যাকমাস্টার ইউনিভার্সিটির রাজনীতিবিজ্ঞানের অধ্যাপক ড. আহমেদ শফিকুল হক, টেক্সাসের এ অ্যান্ড এম ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির রাজনীতি বিজ্ঞানের সহযোগি অধ্যাপক  ড.মেহনাজ মোমেন এবং কানাডা ভিত্তিক আন্তর্জাতিক গণমাধ্যম পর্যবেক্ষণ প্রতিষ্ঠানের  মূল্যায়ন সম্পাদক ও গণমাধ্যম বিশ্লেষক, সাংবাদিক সৈকত রুশদী।

সময়: ১৩ জানুয়ারি বুধবার, টরন্টো সময় রাত ৯টা, বাংলাদেশ সময়: ১৪ জানুয়ারি  বৃহস্পতিবার সকাল ৮টা ।

সরাসরি সম্প্রচার: Shaugat Ali Sagor Live Facebook Page এবং ইউটিউব

আপনি আমন্ত্রিত।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান