হোক প্রতিবাদ আন্দোলন বৃথা যেতে পারে না...

Sun, Nov 22, 2020 10:41 PM

হোক প্রতিবাদ আন্দোলন বৃথা যেতে পারে না...

আহমেদ হোসেন: একদিনে আজ অনেকগুলো সংবাদ দেখলাম । সাম্প্রতিক লুটেরা নিয়ে পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যও নিয়ে আলোচনা হচ্ছে দেশে বিদেশে । বিষয়টা নিয়ে যত আলোচনা পর্যালোচনা হবে ততই মঙ্গল। তথ্যের প্রবাহ অবারিত হোক। হোক প্রতিবাদ। বার বার বলি, বাংলাদেশের দুর্নীতি কমলে কমে যাবে অনেক কিছু।লুটেরা রুখো স্বদেশ বাঁচাও। লুটেরা বড় দুর্নীতিবাজ।

মনে পড়ে, বন্ধুবর সাংবাদিক শাওগাত আলী সাগরের একটি লেখা (শেয়ার) দেখে দ্রুত প্রতিবাদ হবার জরুরী প্রয়োজন বলে জানুয়ারি ১৫ তারিখ " লুটেরা রুখো বাঁচাও স্বদেশ " শীর্ষক যে আন্দোলনের ডাক আমরা দিয়েছিলাম সেই প্রতিবাদ আজ ছড়িয়ে পড়েছে কানাডা থেকে বাংলাদেশে। সাংবাদিকরা লিখছে অনুসন্ধানী রিপোর্ট, টিভি চ্যানেলে প্রচারিত হচ্ছে সংবাদ, আলোচনা। হাইকোর্ট  তথ্য জানতে চেয়ে করছে আদেশ । হোক প্রতিবাদ।

আমাদের প্রিয় মাতৃভূমি সোনার বাংলা অন্যায় ও অবিচারের নাগপাশ থেকে ছিন্ন হতে দেশের লক্ষ লক্ষ মানুষ প্রাণ দিয়ে নির্ভয়ে মৃত্যুকে আলিঙ্গন করে শহীদ হলেন। অর্থনৈতিক সুষম বণ্টনের জন্য লক্ষ লক্ষ মায়ের সম্ভ্রম ও প্রাণ গেলো অকাতরে।  অথচ, কতিপয় সেই অর্থনৈতিক লুটেরারা আজ আমার দেশকে দেউলিয়া করে লুট করে নিচ্ছে হাজার হাজার কোটি টাকা।

চোখের সামনে দেখছি সেই লুটেরাদের আধিপত্য। তাদের আগ্রাসী থাবায় রাজনৈতিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক অগ্রযাত্রা মুখ থুবড়ে পড়ে থাকেনি যদিও; তবু, তাদের নগ্ন আধিপত্য বিস্তার কলুষিত করে চলেছে দেশের, এমনকি প্রবাসের উন্নয়নের প্রতিটি অঙ্গন।

আমরা, মুক্তিযুদ্ধের চেতনা ধারণকারী প্রতিটি সতেচন নাগরিক ও সাংস্কৃতিক অঙ্গনের প্রগতিশীল কর্মীরা বাংলাদেশের বিভিন্ন প্রচার মাধ্যমে এদের এই অপতৎপরতার খবর জেনেছি, প্রতিদিন জানচ্ছি। আরও জানবো।

আমরা দেশমাতৃকার প্রতি গভীর ভালোবাসা আর মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি জীবনপণ দায়বদ্ধতা ও ঋণের প্রতি শ্রদ্ধাশীল থেকে এদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছি। আমরা আমাদের দেশের শহীদদের প্রতিটি রক্তকণিকার ঋণের প্রতি দায়বদ্ধ থেকে এই লুটেরাদের বিচারের আওতায় নিয়ে আসার আন্দোলনের শপথ নিয়েছি।

এই আন্দোলন আজ টরন্টো শহরের দলমত নির্বিশেষে প্রতিটি সচেতন দেশপ্রেমিক মানুষের আন্দোলন। বাংলাদেশ থেকে অর্থ পাচার করে আনা কোটি কোটি টাকার লুটেরাদের বিরুদ্ধে আমাদের আন্দোলন অব্যাহত আছে। এই ধারাবাহিতায় আমাদের পরবর্তী কর্মসূচি শীঘ্রই ঘোষণা করা হবে। আপনারা আমাদের শক্তি। আপনারাই এই আন্দোলনের প্রাণ। আমাদের সাথেই থাকুন।

প্রতিবাদ চলছে। চলবে। প্রতিদিন।

 


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান