টরন্টোর ডাউনটাউনের মসজিদে হামলার হুমকি

Mon, Oct 12, 2020 5:48 PM

টরন্টোর ডাউনটাউনের মসজিদে হামলার হুমকি

নতুনদেশ ডটকম:  ডাউন টাউনের একটি মসজিদে ’অজ্ঞাত’ ব্যক্তিদের হামলার হুমকির পর কর্তৃপক্ষ মসজিদটিতে উপাসনা কার্যক্রম  বন্ধ রেখেছেন। টরন্টো পুলিশ ঘটনার জোর তদন্ত শুরু করেছে বলে জানিয়েছে।

 মসজিদের ইমেইলে পাঠানো  এক বার্তায়  ২০১৯ সালে নিউজিল্যান্ডের দুটি মসজিদে সংঘটিত হত্যাকান্ডের  উল্লেখ করে একই কায়দায় হামলার হুমকি দেয়া হয়েছে।

ন্যাশনাল কাউন্সিল অব কানাডীয়ান মুসলিম(এনসিসিএম) নামের একটি সংগঠন এক বিবৃতিতে জানিয়েছে, ডাউন টাউনের এই মসজিদটি কয়েক দফা হুমকি পেয়েছে। সর্বশেষ হুমকি এসেছে শনিবার।

রেক্সডেল ব্লভার্ড এলাকায় ইন্টারন্যাশনাল মুসলিম মসজিদের বাইরে মসজিদের একজন স্বেচ্ছাসেবী অজ্ঞাতব্যক্তিদের ছুরিকাঘাতে নিহত হওয়ার এক মাসের মাথায় ডাউন টাউনের এই মসজিদটিকে   হামলার  হুমকি  দেয়া হলো।

মসজিদের ঠিকানায় পাঠানো ইমেইলে হুমকিদাতারা  ‘সন্ত্রাসীদের’ হাত থেকে নিজেদের রক্ষার অধিকার আমাদের আছে বলে  উল্লেখ করেছে।

এনসিসিএম এর প্রধান নির্বাহী কর্মকতা মোস্তফা ফারুক এক বিবৃতিতে বলেছেন, হুমকির ঘটনায় পুলিশের তদন্তকে আমরা স্বাগত জানাই। তিনি ফেডারেল সরকারের উদ্যোগে ইসলামোফোবিয়ার বিরুদ্ধে সমন্বতি পদক্ষেপ ঘোষনার দাবি জানান।

প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, এই ধরনের হুমকি এবং ইসলামোফোবিয়ার কোনো স্থান এই দেশে নাই। এই ধরনের ব্যবহার এবং ভাষা কোনোভাবেই সহ্য করা হবে না। প্রধানমন্ত্রী বলেন, এই ধরনের র্ণ্য তৎপরতা বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান