কানাডার প্রাইভেট ক্লিনিকে কোভিড টেষ্ট!

Mon, Oct 5, 2020 5:12 PM

কানাডার প্রাইভেট ক্লিনিকে কোভিড টেষ্ট!

নতুনদেশ ডটকম: কানাডার বিভিন্ন শহরে প্রাইভেট ক্লিনিকগুলো ফি এর বিনিময়ে  কোভিড টেষ্ট শুরু করেছে। ফি এর বিনিময়ে একদিনের অ্যাপয়েন্টমেন্টে কোভিড টেষ্ট করে ২৪ থেকে ৪৮ ঘন্টার মধ্যে ফলাফল জানিয়ে দেয়ার নিশ্চয়তা দিয়ে প্রতি টেস্টের জন্য প্রায় ২৫০ ডলার করে ফি নিচ্ছে বলে জানা গেছে।

 কানাডায় নাগরিক এবং স্থায়ী বাসিন্দাদের কোভিড টেষ্ট প্রভিন্সিয়াল সরকারের হেলথ ইন্সুরেন্সের আ্ওতায় হয়ে থাকে, নিজেদের পকেট থেকে কোনো অর্থ ব্যয় করতে হয় না।

হেলথ কানাডার এসেসমেন্ট সেন্টারগুলোয় উপচে পড়া ভীড় এবং ফলাফল পেতে দীর্ঘ সময় লেগে যা্ওয়ার সুযোগ নিয়ে প্রাইভেট ক্লিনিকগুলো এই ব্যবসা শুরু করেছে বলে জানা যায়।

প্রসঙ্গত, দ্বিতীয় দফায় কোভিডের সংক্রমণ বাড়া শুরু হলে অ্যাসেসমেন্ট সেন্টারগুলোতেও কোভিড টেস্টের চাপ বেড়ে যায়। অন্টারিও প্রভিন্সিয়াল সরকার উপসর্গ না থাকলে  কোভিড টেস্টে নিরুৎসাহিত করছে। একই সঙ্গে অ্যাপয়েন্টমেন্ট ছাড়া কোভিড টেষ্ট করানোর সুযোগ বন্ধ করে দিয়েছে।

জানা যায়, কোভিড টেস্টের  অ্যাপয়েন্ট পেতে এবং টেষ্টের ফলাফল পেতে ৪/৫ দিন লেগে যায়। পলে যাদের জরুরী ভিত্তিতে কোভিড টেস্টের ফলাফল দরকার তারা পরেছেন বিপদে।

 জানা যায়, বিদেশগামী প্রত্যেক যাত্রীকে বিমান ছাড়ার ৪৮ ঘন্টার মধ্যে কোভিড টেষ্ট করিয়ে তার ফলাফল জমা দিতে হয়। আবার অনেক প্রতিষ্ঠানে কাজে যোগ দেয়া কর্মীদের কোভিড টেস্ট বাধ্যতামূলক করেছে। ফলে তাদের কোভিড টেষ্ট করানো নিয়ে হয়রানির মধ্যে পড়তে হচ্ছে।

প্রাইভেট ক্লিনিকে কোভিড টেষ্টের বিষয়টি প্রভিন্সিয়াল সরকার জ্ঞাত আছে। গ্লোব অ্যান্ড মেইল এই ব্যাপারে প্রভিন্সিয়াল স্বাস্থ্যমন্ত্রী ক্রিস্টিন এলিয়টের সাথে যোগাযোগ করেছিলো। স্বাস্থ্যমন্ত্রীর মুখপাত্র আলেক্সান্ড্রা  হিলকিনি পত্রিকাটিকে জানিয়েছেন, ফি এর বিনিময়ে কোভিড টেষ্টের বিষয়টি তাদের নজরে এসেছে। এটি বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে বলে ওই মুখপাত্র জানান।  


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান