সৌদিতে চালু হচ্ছে না বিমানের বাণিজ্যিক ফ্লাইট

Tue, Sep 29, 2020 11:23 PM

সৌদিতে চালু হচ্ছে না বিমানের বাণিজ্যিক ফ্লাইট

সরোয়ার আলম :নানা আলোচনা-আশ্বাসের পরও বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বাণিজ্যিক ফ্লাইট চলাচলের অনুমতি মেলেনি। তবে আগামী ১ অক্টোবর থেকে ৯টি বিশেষ ফ্লাইটের অনুমতি মিলেছে। বিমান অনুমতি না পেলেও সৌদি এয়ারলাইনস বাংলাদেশে তাদের বাণিজ্যিক ফ্লাইট চালাচ্ছে। এ নিয়ে বেবিচক ও বিমান কর্মকর্তাদের মধ্যে হতাশা বিরাজ করছে।

 এদিকে করোনা সংকটে দেশে আটকেপড়া কয়েক হাজার সৌদি প্রবাসীর ভিসার মেয়াদ হচ্ছে আজ বুধবার। সৌদি সরকারের ঘোষণা অনুযায়ী আকামার মেয়াদ ২৪ দিন মেয়াদ বাড়ানো হলেও এ বিষয়ে গতকাল মঙ্গলবার পর্যন্ত ঢাকায় কোনো কার্যক্রম শুরু হয়নি। ঢাকায় সৌদি দূতাবাস অনুমোদিত ভিসা এজেন্সিগুলো এ-সংক্রান্ত নির্দেশনা না পাওয়ায় সব থমকে রয়েছে। ফলে প্রতিবাদে গতকাল সাউদিয়া এয়ারের সামনের রাস্তায় অবস্থান নেন কয়েকশ’ প্রবাসী। তারা স্বয়ংক্রিয় পদ্ধতিতে ভিসা ও আকামার মেয়াদ বাড়ানো না হওয়া পর্যন্ত রাস্তা ছাড়বেন না বলে জানান।

 

এ বিষয়ে প্রবাসী ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ সাংবাদিকদের জানান, সৌদি প্রবাসীদের ভিসা ও আকামার মেয়াদ বৃদ্ধি সমস্যার সমাধান তার হাতে নেই। কূটনৈতিক তৎপরতাই একমাত্র সমাধান।

বিস্তারিত পড়ুন দৈনিক দেশরুপান্তরে


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান