স্বামী-স্ত্রীর স্পন্সরশীপ আবেদন দ্রুত নিষ্পত্তি করতে পদক্ষেপ

Fri, Sep 25, 2020 3:09 AM

স্বামী-স্ত্রীর স্পন্সরশীপ আবেদন দ্রুত নিষ্পত্তি করতে পদক্ষেপ

নতুনদেশ ডটকম:কানাডার নাগরিক বা স্থায়ী বাসিন্দাদের  স্বামী বা স্ত্রীকে স্পন্সর করে কানাডায় নিয়ে আসার আবেদনপত্র (স্পাউজাল অ্যাপ্লিকেশন)  দ্রুত নিষ্পত্তি করতে  বিশেষ পদক্ষেপ নিচ্ছে ইমিগ্রেশন কানাডা।

 অক্টোবর থেকে প্রতিমাসে ৬ হাজার আবেদনপত্র নিস্পত্তি করা হবে। ডিসম্বেরের মধ্যে ৪৯ হাজার  স্পাউজাল স্পন্সরশীপ আবেদন নিষ্পত্তি করার লক্ষ্যমাত্রা ঠিক করেছে সরকার। ইমিগ্রেশন কানাডা বৃহস্পতিবারেএই সিদ্ধান্ত নিয়েছে।

 ইমিগ্রেশন কানাডা এক ঘোষনায় জানিয়েছে, জমা হয়ে যা্ওয়া আবেদনপত্রগুলো দ্রুত নিষ্পত্তি করতে ৬৬ শতাংশ বাড়তি কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হচ্ছে।এতে আবেদনকারীদের অপেক্ষার সময় কমে আসবে।

ইমিগ্রেশন কানাডা জানায়, কোভিড পরিস্থিতির কারনে বর্তমানে স্পন্সশীপ আবেদনকারীদের সাক্ষাতকার স্থগিত রয়েছে। ইমিগ্রেশন কানাডা রিমোট পদ্ধতিতে আবেদনকারীদের ইন্টারভিউ নেয়া শুরুর সিদ্ধান্ত নিয়েছে।  

এ প্রসঙ্গে ফেডারেল ইমিগ্রেশন মন্ত্রী মারকো ম্যানডেসিনো বলেছেন, পরিস্থিতির কারনে অনেক কানাডীয়ানকে তাদের প্রিয়জনদের  কাছ থেকে দুরে থাকতে হয়েছে। এটা যে কতোটা বেদনার সেটা আমরা বুঝতে পারি। তিনি বলেন,  সেই কারনেই স্বামী- স্ত্রীর স্পন্সর আবেদন যতোটা সম্ভব দ্রুত অনুমোদনের পদক্ষেপ নেয়া হয়েছে।

তিনি বলেন, কানাডীয়ানরা যাতে পরিবারের সদস্যদের সাথে নিয়ে একত্রে বসবাস করতে পারে  সে জন্য সরকার সবধরনের পদক্ষেপ নেবে।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান