প্রথম দিনে  টিডিএসবির অনলাইন শিক্ষার্থীরা দুর্ভোগের শিকার

Tue, Sep 22, 2020 6:52 PM

প্রথম দিনে  টিডিএসবির অনলাইন শিক্ষার্থীরা দুর্ভোগের শিকার

নতুনদেশ ডটকম: নির্ধারিত সময় থেকে পিছিয়ে রিমোট লার্নিং পদ্ধতিতে ক্লাশ শুরুর প্রথম দিনেই শিক্ষার্থী অভিভাবকরা সীমাহীন দুর্ভোগের মুখোমুখি হন। ভার্চুয়াল ক্লাশে লগ ইন করা নিয়ে জটিলতা ছাড়াও অনেক শিক্ষার্থীই তাদের ক্লাশ বা শিক্ষক খুঁজে পায়নি। চলতি সপ্তাহের শেষ অবধি এই ধরনের পরিস্থিতি চলতে পারে বলে ধারনা করা হচ্ছে।

টিডিএসবি বলেছে, নতুন শিক্ষক নিয়োগসহ পুরোপুরি প্রস্তুত হতে  আরো কয়েক দিন লাগতে পারে।

গত সপ্তাহ থেকে টরন্টো ডিস্ট্রিক্ট বোর্ডের (টিডিএসবি)  আওতায় ইন পার্সন ক্লাশ শুরু হলেও প্রস্তুতির অভাবে ভার্চ্যুয়াল ক্লাশ পিছিয়ে যায়। মঙ্গলবার থেকে ক্লাশ শুরু হলেও টিডিএসবি পুরোপুরি প্রস্তুত হতে না পারায় শিক্ষার্থীরা দুর্ভোগে পরেন।

জানা যায়, প্রয়োজনয়ি সংখ্যক শিক্ষক এবং স্টফের অভাবে টিডিএসবি ভার্চ্যুয়াল ক্লাশের প্রথম দিনে  বিশৃংখল অবস্থায় পরে। তবে তারা শিক্ষার্থীদের বিষয়টি অবহিত করেনি। একাধিক অভিভাবক নতুনদেশকে বলেন, পরিস্থিতি জানিয়ে টিডিএসবি থেকে অভিভাবকদের একটি ইমেইল পাঠিয়ে দিলে অভিভাবকদের হয়রানির শিকার হতে হতো না।

 এ ব্যাপারে টিডিএসবির মুখপাত্র রায়ান বার্ড সাংবাদিকদের বলেছেন, সোমবারই ডিটিএসবি ৩০০ জন নতুন শিক্ষক নিয়োগ করেছে। আরো ২০০ জন শিক্ষক নিয়োগের কাজ চলছে। তিনি বলেন, দু একদিনের মধ্যেই নিয়োগ কাজ শেষ হবে বলে তারা আশা করছেন। সেক্ষেত্রে সপ্তাহের শেষ দিকে নিয়মিত ক্লাশ শুরু হবে বলে তারা আশা করছেন।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান