কোভিডের ‘র‌্যাপিড এন্টিজেন’ টেষ্টের অনুমোদন দিতে চায় না কানাডা

Wed, Sep 16, 2020 6:43 PM

 কোভিডের ‘র‌্যাপিড এন্টিজেন’ টেষ্টের অনুমোদন দিতে চায় না কানাডা

নতুনদেশ ডটকম:স্বল্পতম সময়ে করোনা ভাইরাস শণাক্তকরনের  জন্য  র‌্যাপিড  এন্টিজেন টেস্ট এর অনুমতি দিতে রাজি নয় কানাডা। কানাডার স্বাস্থ্যমন্ত্রী প্যাটি হাজডু  বলেছেন, নাগরিকদের স্বাস্থ্যহানি ঘটাতে পারে এমন কোনো  পরীক্ষা বা যন্ত্রপাতি কানাডা ব্যবহার করতে দেবে না।

বুধবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ফেডারেল স্বাস্থ্যমন্ত্রী সরকারের এই অবস্থান তুলে ধরেন। কোভিড-১৯ এর টেস্ট বাড়াতে স্বাস্থ্য বিশেষজ্ঞদের অনেকেই র‌্যাপিড এন্টিজেন টেস্ট এর অনুমতি দেয়ার জন্য সরকারকে চাপ দিচ্ছেন।

  ‘মার্কিন যুক্তরাষ্ট্র  মাসখানেক আগে দুটি এন্টিজেন ডিভাইস ব্যবহারের অনুমতি দিয়েছে যাতে ১৫ মিনিটে  ফলাফল পা্ওয়া যায়’- সাংবাদিকরা এই তথ্য উল্লেখ করলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, হেলথ কানাডা অন্যের তথ্যের ভিত্তিতে কোনো কিছুকে তাদের  অনুমোদনের স্ট্যাম্প দিতে রাজি না। হেলথ কানাডা নিজের মতো করে যাচাই বাছাই করে  নিশ্চিত হলেই কেবল কোনো পদক্ষেপকে অনুমোদন দেবে।  তিনি বলেন, কানাডা তার নিজের তথ্য উপাত্তের ভিত্তিতে  সিদ্ধান্ত নেবে।

এন্টিজেন টেস্টের অনুমোদন না দেয়ার যুক্তি দিতে গিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, কানাডীয়ানরা ফার্মেসীতে ভীড় করে ’নিম্নমানের’ কোভিড টেস্ট করে ‘মিছামিছি সুস্থতার সনদ’ নিয়ে বসে থাকবে- এটা আমরা চাই না।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান