স্কারবোরো সাউথওয়েস্টে শক্ত প্রার্থী দিতে চায় অন্টারিও  লিবারেল

Tue, Sep 8, 2020 10:41 PM

স্কারবোরো সাউথওয়েস্টে শক্ত প্রার্থী দিতে চায় অন্টারিও  লিবারেল

নতুনদেশ ডটকম: বাংলাদেশি অধ্যূষিত স্কারবোরো সাউথওয়েষ্ট  নির্বাচনী এলাকায় প্রভিন্সিয়াল নির্বাচনে প্রতিদ্বন্ধিতার জন্য শক্ত প্রার্থী দিতে চায় অন্টারিও লিবারেল পার্টি। বর্তমান এমপিপি ডলি বেগমের বিপরীতে একজন বাংলাদেশি নারী প্রার্থী মনোনয়নের বিষয়টি দলের নীতি নির্ধারকদের বিবেচনায় থাকলেও এখন তারা শক্ত প্রার্থী বাছাইকে গুরুত্ব দিচ্ছেন বলে জানা যায়।

প্রসঙ্গত, এনডিপির মনোনয়নে বাংলাদেশি বংশোদ্ভূত ডলি বেগম গত নির্বাচনে বিজয়ী হয়ে বাংলাদেশি কমিউনিটির জন্য ইতিহাস তৈরি করেন।এই এলাকায় বিপুল সংখ্যক  বাংলাদেশি বংশোদ্ভূত ভোটার থাকায় লিবারেল পার্টি প্রথমটায় বাংলাদেশি কমিউনিটি থেকে একজন নারী প্রার্থী মনোনয়নের বিষয়ে চিন্তাভাবনা করেছিলো।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বাংলাদেশি বংশোদ্ভূত শারমিন শরীফ  ইতিমধ্যে দলীয়  মনোনয়নের জন্য আবেদনপত্র জমা দিয়েছেন। দলীয় সূত্রের এই তথ্য সম্পর্কে শারমিন শরীফের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

শারমিন শরীফ বিচেস ইষ্ট ইয়র্ক এলাকার সাবেক  এমপি এবং সাবেক ফেডারেল মন্ত্রী মারিয়া মিন্নার সহকারী হিসেবে দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশের বীর মুক্তিযোদ্ধা প্রয়াত শরীফ সালামের মেয়ে শারমিন মারিয়া মিন্নাহর সহকারি হিসেবে দায়িত্ব পালনকালে কমিউনিটিতে সক্রিয় ছিলেন। বাংলাদেশি কমিউনিটি থেকে রাসেল রহমান,ইমিগ্রেশন কনসাল্ট্যান্ট মাহমুদা নাসরিন এবং বাংলাদেশি বংশোদ্ভূত সুমন রয় প্রার্থী হতে চান বলে আলোচনা রয়েছে।

অন্টারিও প্রফেশনাল ইঞ্জিনিয়ার্স এর সভাপতি মারিসা স্টারলিং আর অন্টারিও লিবারেল পার্টির নেতা ডেল ডোকার মধ্যে সম্প্রতি অনুষ্ঠিত একটি বৈঠকের সূত্র ধরে মারিসাকে প্রার্থী হিসেবে ভাবা হচ্ছে। ডেল ডোকার সঙ্গে ওই বৈঠকে মারিসার  প্রার্থীতা নিয়ে আলোচনা হয় বলে সংশ্লিষ্ট সূত্র জানায়। গত ফেডারেল নির্বাচনে বিচেস ইস্ট ইয়র্ক নির্বাচনী এলাকা থেকে  দলীয় মনোনয়ন চেয়েছিলেন তিনি। মারিয়া মিন্নাহর স্নেহধন্য হিসেবে পরিচিত মারিসা স্টারলিং প্রার্থীতার লড়াইয়ে নাথানিয়াল আরস্কিন স্মিথের কাছে হেরে যান। নাথানিয়াল বর্তমানে বিচেস ইষ্ট ইয়র্ক এলাকার এমপি।

জানা যায়, অন্টারিও প্রফেশনাল ইঞ্জিনিয়ার্স এর প্রেসিডেন্ট পদে থেকে তিনি নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করতে পারেন কী না- তা খতিয়ে দেখার পরই মারিসা তার সিদ্ধান্ত জানাবেন।

এনডিপির প্রার্থী হিসেবে ডলি বেগম আবারো এই আসনে ভোটের প্রার্থী হবেন- এটি মোটামুটি নিশ্চিত। কনজারভেটিভ পার্টির ভাবনা সম্পর্কে কিছু জানা সম্ভব হয় না।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান