মঞ্চ-নাটক কঞ্জুসের  প্রথম অনলাইন লাইভ প্রদর্শনী

Sun, Jul 26, 2020 11:10 PM

মঞ্চ-নাটক কঞ্জুসের  প্রথম অনলাইন লাইভ প্রদর্শনী

নতুনদেশ ডটকম: ঢাকার মঞ্চে তুমুল জনপ্রিয়তা পাওয়া মঞ্চ নাটক কঞ্জুস’ এবার পরিবেশিত হলো অনলাইনে। লোক নাট্যদল (টিএসসি) টিভি মেট্রো মেইল (টিএমএম) কানাডার সাথে যৌথভাবে এই নিরীক্ষ্যাধর্মী মঞ্চায়নের  আয়োজন করে। 

 গত ২২ জুলাই  থেকে  ২৬ জুলাই র পর্যন্ত প্রতিদিন লাইভ এই নাটকটি পরিবেশিত হয়। বাংলাদেশের নাটকের ইতিহাসে এই  প্রথম পূর্নাঙ্গ একটি  মঞ্চ নাটক অনলাইনে  লাইভ প্রদর্শিত হলো।

কঞ্জুস নাটকটি বাংলাদেশে প্রথম মঞ্চস্থ হয় নাট্যদল এর উদ্যোগে । এবার সরাসরি পরিবেশিত হলেঅ অনলাইনে। টিভি মেট্রো মেইলের ফেইসবুক পেজে (https://www.facebook.com/themetromail/) যেয়ে বিশ্বের যে কোনো প্রান্ত থেকে দর্শকরা নাটকটি সরাসরি উপভোগ করতে পারবেন।  টিএমএম এর ইউটুবে চ্যানেলেও পাঁচ পর্বের এই নাটকটি দেখা যাবে।

কঞ্জুস নাটকের নিয়মিত মঞ্চায়নের প্রথম হায়দার আলী চরিত্রের অভিনেতা এবং এই উদ্যোগের টেকনিক্যাল ডিরেক্টর ইমামুল হক বলেন,  " আমরা অত্যন্ত আনন্দিত যে কঞ্জুসের মতো এতো  বড়ো কলেবরের একটি নাটক বৈশ্বিক মহামারীর এই সময়ে আমরা অনলাইন লাইভ সম্প্রচার করতে পারছি। নাট্যপ্রেমী ও নিয়মিত দর্শকদের জন্যে এমন সুযোগ করে দিতে পেরে আমরা ভালো বোধ করছি। সকল কলাকুশলীদের কাছে আমি বিশেষভাবে কৃতজ্ঞ।" 

তারিক আনাম খান রূপান্তরিত মলিয়েরের এই নাটকটি মঞ্চেও যেমন জনপ্রিয়তা পেয়েছে অন লাইনেও তেমনই জনপ্রিয় বলে প্রতীয় মান হচ্ছে ।ব্যাপক সংখ্যক দর্শক সরাসরি উপভোগ করেছে, তাদের মন্তব্য জানিয়েছে এবং অনলাইন তারা আরো সরাসরি নাটক সম্প্রচার  দেখতে চান।

দেশে ও বিদেশে অবস্থানরত লোক নাট্যদলের প্রাক্তন ও বর্তমান সদস্য যারা বিভিন্ন সময়ে কঞ্জুস নাটকে অভিনয় করেছেন তাদের পরিবেশনায় অনলাইনের   এই আয়োজন দর্শকদের  আরও বেশী অনুপ্রাণিত করছে। লোক নাট্যদলের অধিকর্তা শামীম আহসান বলেন, " অনলাইন দর্শকদের আগ্রহ ও অংশগ্রহণ আমাদের আরও উৎসাহিত করেছে। ভবিষ্যতে আমাদের অন্যান প্রযোজনাও আমরা অনলাইন লাইভ এ সম্প্রচার করবো "

নাটকটিতে অভিনয় করছেন আহমেদ হোসেন,  ইকবাল জামাল জুয়েল, সাবরিনা হাবীব নিপু, আলমগীর রতন , নাঈম হাসান সুজা , সংগীতা ইমাম,রুবাইয়াৎ শারমিন ঝরা, মিহির ব্যানার্জী , ইমামূল হক কিসলু , আরিফ ইবনে রউফ, নুসরাত হোসেন রুমানা , ফারিদা আহমেদ নিকু , মাহরুর রায়হান ও শামীম আহসান। বিজ্ঞপ্তি।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান