পরিবারিক সম্পর্কহীন কাউকে পরিবহণের জন্য টিকেট দেবে না টরন্টো পুলিশ

Thu, Apr 2, 2020 2:09 AM

পরিবারিক সম্পর্কহীন কাউকে পরিবহণের জন্য টিকেট দেবে না টরন্টো পুলিশ

নতুনদেশ ডটকম: জরুরী অবস্থার নিয়ম ভঙ্গের দায়ে এ পর্যন্ত পুলিশ ১৪ জনকে টিকেট দিয়েছে। নির্দেশ উপেক্ষা করে পার্কে যা্ওয়া এবং পাঁচ জনের বেশি লোকের সমাগম না করার নিয়ম উপেক্ষা করার জন্য এই টিকেট দেয়া হয়েছে।

তবে গাড়িতে একাধিক কিংবা পারিবারিক সম্পর্কহীন কাউকে পরিবহনের জন্য  কোনো টিকেট দেয়া হয়নি।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে জারি করা জরুরী অবস্থার আ্ওতায় পার্কের উপকরণাদি ব্যবহার এবং পাঁচ জনের অধিক জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে।  জরুরী অবস্থার  নির্দেশনা লংঘনের দায়ে ৭৫০ ডলার জরিমানার বিধান করা হয়েছে।

বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত একটি পোষ্টের সূত্র ধরে গুঞ্জন ছড়িয়ে পরে যে পরিবারের সদস্য নয়- এমন কাউকে গাড়িতে পেলে পুলিশ টিকেট দিচ্ছে। স্কারবোরো এলাকার এক ব্যক্তি একটি টিকেটের কপিসহ এই তথ্য সোশ্যাল মিডিয়ায় জানান।

তবে বৃহত্তর টরন্টো এলাকার পুলিশের বিভিন্ন সংস্থা বার্তা সংস্থা সিপি২৪কে নিশ্চিত করেছে,পরিবারের সদস্য নয় এমন কাউকে পরিবহণের জন্য  কোনো টিকেট দেয়া হয়নি। সন্ধ্যায় টরন্টো পুলিশের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নিজ পরিবারের কিংবা পরিবারের বাইরের পাঁচ জন পর্যন্ত যাত্রী পরিবহণ জরুরী অবস্থার আইনকে লংঘন করে না। এ জন্যে কাউকে টিকেট দেয়া হবে না।

পুলিশের বিজ্ঞপ্তিতে বলা হয়, মূলত জনসমাগমের দিকে পুলিশের তীক্ষ্ণ নজর রয়েছে। বিজ্ঞপ্তিতে সবাইকে জরুরী অবস্থার বিধান মেনে চলার পরামর্শ দেয়া হয়।


Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান