করোনায় কানাডায় ১২ জনের মৃত্যু: প্রত্যেকেই অন্য অসুস্থতায় চিকিৎসাধীন ছিলেন

Thu, Mar 19, 2020 8:33 PM

করোনায় কানাডায়  ১২ জনের মৃত্যু: প্রত্যেকেই অন্য অসুস্থতায় চিকিৎসাধীন ছিলেন

নতুনদেশ ডটকম : করোনা ভাইরাসে কানাডায় এ পর্যন্ত ১২ জনের মৃত্যু ঘটেছে । মারা যা্ওয়া কানাডীয়ানদের সবারই শারীরিক অসুস্থতা ছিলো এবং করোনা ভাইরাসের  সংক্রমনের পর তাদের মৃত্যু হয় বলে জানানো হয়েছে।

 মারা যা্ওয়া ১২ জনের মধ্যে  আটজনই ব্রিটিশ কলম্বিয়ায়। এর বাইরে অন্টারিওতে ২ জন, আলবার্টায় একজন এবং কুইবেকে ১ জনের মৃত্যু হয়েছে।

ব্রিটিশ কলম্বিয়ায় যারা মারা গেছেন তারা সেখানকার একটি নার্সিং হোমে ছিলেন। নার্সিং হোমে সংক্রমনের পর তাদের  মৃত্যু হয়। প্রাপ্ত তথ্য অনুসারে এদের প্রায় সবাই ষাটোত্তর, কয়েকজনের বয়স আশির বেশি।

অন্টারিও, আলবার্টা এবং কুইবেকে মারা যা্ওয়া কানাডীয়ানেরও অন্য অসুস্থতা ছিলো। তবে সবচেয়ে কম বয়সে করোনায় মারা গেছেন অন্টারিওর হ্যাল্টনে, তার বয়স ৫০ এ কোটায়।ব্যারিতে মারা যা্ওয়া অন্টারিয়ানের বয়স ৭০ এর কোটায়।

সরকারি তথ্য অনুসারে হ্যাল্টনে মারা যা্ওয়া ব্যক্তির বাইরে বাকিরা হয়তো বা করোনা ভাইরাস সংক্রমিত দেশে ভ্রমন করেছেন অথবা সংক্রমিত কারো সংশ্পর্শে এসেছেন। হ্যাল্টনের ব্যক্তির ক্ষেত্রে এই ধরনের কোনো তথ্য নেই। ফলে এটি কমিউনিটিতে সম্প্রসারনের কারনে ঘটেছে কী না সেটি খতিয়ে দেখছেন চিকিৎসকরা। তবে তার শারীরিক অসুস্থতা ছিলো বলে জানিয়েছেন তারা।

এখন পর্যন্ত পা্ওয়া তথ্যে দেখা যায়, শারীরিকভাবে সুস্থ ছিলেন এমন কেউই করোনায় মারা যাননি। যারা মারা গেছেন, তাদের সবারই কোনো না কোনো অসুস্থতার চিকিৎসা চলছিলো।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান