’পণ্যসামগ্রী নিয়ে আতংকিত  হবেন না, পর্যাপ্ত মজুদ আছে’: স্বাস্থ্যমন্ত্রী

Mon, Mar 16, 2020 2:53 PM

’পণ্যসামগ্রী নিয়ে আতংকিত  হবেন না, পর্যাপ্ত মজুদ আছে’: স্বাস্থ্যমন্ত্রী

নতুনদেশ ডটকম: কানাডা এবং আমেরিকাছাড়া বিদেশি নাগরিকদের কানাডায় ভ্রমনের নিষেধাজ্ঞা আরোপের প্রতিক্রিয়ায় আতংকিত না হতে নাগরিকদের পরামর্শ দিযেছেন ফেডারেল স্বাস্থ্যমন্ত্রী প্যাটি হাইডো। তিনি বলেছেন,নিত্য প্রয়োজনীয় পণ্য বা খাদ্যসামগ্রী নিয়ে কানাডীয়ানদের চিন্তিত হ্ওয়ার কোনো কারন নেই। আমাদের পর্যাপ্ত মজুদ আছে। তাছাড়া পণ্যসরবরাহের নেট্ওয়ার্কও সচল এবং নির্বিঘ্ন রয়েছে।

প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো জাতির উদ্দেশে ভাষন দেয়ার পর সিবিসি টেলিভিশনের সাথে আলোচনায় তিনি এই অঅহ্বান জানান। সিবিসি টেলিভিশন সরকারের সংশ্লিষ্ট মন্ত্রীদের নিয়ে সরকারের নতুন সিদ্ধান্তের বিভিন্ন দিক নিয়ে  আলোচনার আয়োজন করে।

ফেডারেল স্বাস্থ্যমন্ত্রী  কানাডীয়ানদের আতংকিত হয়ে অতিরিক্ত পণ্য না কেনার পরামর্শ দিয়ে বলেন, ব্যবসা বাণিজ্য এবং পণ্য পরিবহণে  সম্পৃক্ত  বিমান  চলাচলকে নিষেধাজ্ঞার বাইরে রাখা হয়েছে। তা ছাড়া আমেরিকা ,মেক্সিকোকেও এই নিষেধাজ্ঞার বাইরে রাখা হয়েছে।

 তিনি বলেন, সড়ক পথে  কানাডা এবং  আমেরিকা  ও মেক্সিকোর মধ্যে ট্রাক চলাচল অব্যাহত আছে। কাজেই পণ্য সরবরাহে কোনো বিঘ্ন ঘটবে না।

তিনি বলেন, এই সপ্তাহেই আমেরিকা এবং  মেক্সিকো সরকারের সঙ্গে তাঁর টেলিফোনে আলোচনা  উত্তর আমেরিকায় সমন্বিত অ্ উদ্যোগের  মাধ্যমে খাদ্য সরবরাহ নির্বিঘ্ন রাখার  বিষয়ে আলোচনা হবে।  


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান