ডেল ডোকার  নেতৃত্বে অন্টারিও লিবারেল পার্টি কি উঠে দাঁড়াতে পারবে?

Wed, Feb 12, 2020 2:05 AM

ডেল ডোকার  নেতৃত্বে অন্টারিও লিবারেল পার্টি কি উঠে দাঁড়াতে পারবে?

নতুনদেশ ডটকম: লিবারেল পার্টির সম্ভাব্য নতুন নেতা ডেল ডোকা প্রভিন্সিয়াল রাজনীতিতে লিবারেল পার্টিকে কতোটা এগিয়ে নিয়ে যেতে পারবেন তা নিয়ে সংশয় দেখা দিয়েছে।

টরন্টো স্টারের পক্ষে পরিচালিত এক জনমত জরীপে দেখা যায়, এই মুহুর্তে অন্টারিওতে লিবারেল পার্টির প্রতি ৩৬ শতাংশ ভোটারের সমর্থন রয়েছে। কিন্তু ডেল ডোকাকে নেতা হিসেবে লিবারেল পার্টিকে সমর্থন দিচ্ছেন মাত্র ২৫ শতাংশ ভোটার।

টরন্টো স্টারের পক্ষে ক্যাম্পেইন রিসার্চ মঙ্গলবার এই জনমত জরীপের ফলাফল প্রকাশ করেছে।  জনমত জরীপে বলা হয়, কনজারভেটিভ পার্টির চেয়েও প্রিমিয়ার  ডাগ ফোর্ডের জনপ্রিয়তা এখন বেশি।

প্রসঙ্গত, মার্চের প্রথম সপ্তাহে অন্টারিও লিবারেল পার্টির নতুন নির্বাচনের দিনক্ষণ নির্ধারিত আছে। চলতি সপ্তাহে অনুষ্ঠিত ডেলিগেটদের ভোটে অন্টারিও  লিবারেল পার্টির নেতা হিসেবে ডেল ডোকা এগিয়ে আছেন। মার্চের কনভেনশনে তাঁরই পার্টির নতুন নেতা হিসেবে নির্বাচিত হ্ওয়ার সম্ভাবনা রয়েছে।

লিবারেল পার্টির নতুন নির্বাচনের প্রক্রিয়াকে সামনে রেখে টরন্টো স্টার এই জনমত জরীপের উদ্যোগ নেয়। প্রভিন্সের পরবর্তী নির্বাচন অবশ্যই ২০২২ সালে অনুষ্ঠিত হবে।

কোনো নেতার নাম উল্লেখ না করে দল বিবেচনায় কাকে ভোট দেবেন- এই প্রশ্নের উত্তরে  ৩৬ শতাংশ ভোটার লিবারেল পার্টিকে সমর্থন দিয়েছে। কনজারভেটিভ এবং এনডিপির সমর্থন যথাক্রমে ৩২ এবং ৩১ শতাংশ। কিন্তু ডেল ডোকাকে লিবারেল পার্টির সম্ভাব্য নেতা হিসেবে মতামত চাইলে মাত্র ২৫ শতাংশ ভোটার লিবারেল পার্টিকে সমর্থনের কথা জানায়। অপরদিকে কনজারভেটিভ পার্টিকে  ৩২ শতাংশ  এবং এনডিপিকে ৩১ শতাংশ সমর্থন জানায়।

টরন্টো স্টারের এই জনতম জরীপে বলা হয়, কয়েক মাস আগেও প্রিমিয়ার ডাগ ফোর্ডের জনপ্রিয়তা যে নিম্নমুখী ছিলো, সেটি এখন আর নেই।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান