কানাডীয়ান প্রতিনিধিদের ভিসা দিতে গড়িমসি করছে ইরান

Fri, Jan 10, 2020 9:45 PM

কানাডীয়ান প্রতিনিধিদের ভিসা দিতে গড়িমসি করছে ইরান

নতুনদেশ ডটকম: ইরানে বিমান  নিহত কানাডীয়ানদের ব্যাপারে তথ্য সংগ্রহ এবং কনস্যুলার সেবা দিতে  কানাডার উচ্চ পর্যায়ের  সরকারি প্রতিনিধিদের ঢুকতে দিতে গড়িমসি করছে ইরান।

পররাষ্ট্র মন্ত্রনালয়ের ১০ জন কর্মকর্তা  ইতিমধ্যে আঙ্কারায়  গিয়ে পৌঁচেছেন। কিন্তু শুক্রবার পর্যন্ত ইরান  প্রতিনিধিদলের কেবলমাত্র দুজন সদস্যকে ভিসা দিয়েছে। পররাষ্ট্রমন্ত্রনালয়ের ১০ জন কর্মকর্তাই  আঙ্কারায় অপেক্ষা করছেন।

এদিকে ট্রান্সপোর্টেশন সেপটি বোর্ডের  (টিসিবি) দুজন তদন্তকারী ইরানের উদ্দেশ্যে কানাডা ত্যাগ করেছেন।  

কানাডার পররাষ্ট্রমন্ত্রী সোয়া-ফিলিপ শ্যাম্পেন উদ্ভূত পরিস্থিতিতে হতাশা ব্যক্ত করে বলেছেন, অত্যন্ত  মর্মন্তুদ একটা পরিস্থিতির  ভেতর দিয়ে যাচ্ছি আমরা।প্রতিটি মুহুর্ত এখন অত্যন্ত গুরুত্বপূর্ণ। দ্রততম সময়ের মধ্যে ভিসা ইস্যু করার জন্য আমরা ইরানকে অনুরোধ করেছি। কিন্তু শুক্রবার পর্যন্ত ইরান  মাত্র দুইজন কর্মকর্তাকে ভিসা দিয়েছে।

প্রসঙ্গত, দুর্ঘটনার শিকার কানাডীয়ানদের ফিরিয়ে আনাসহ কনস্যুলার সেবা প্রদান এবং বিমান দুর্ঘটনার তথ্য সংগ্রহের জন্য কর্মকর্তারা ইরানের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন।

এদিকে পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, দুর্ঘটনায় নিহতদের মধ্যে কানাডীয়ান নাগরিকের সংখ্যা ৫৭ জন। এর আগে ৬৩ জন বলে সংবাদ বেরিয়েছিলো।


Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান