পুরুষ নির্যাতনের প্রতিকার চেয়ে মানববন্ধন

Sat, Jan 4, 2020 12:12 PM

পুরুষ নির্যাতনের প্রতিকার চেয়ে মানববন্ধন

দেশের সংবিধানে নারী-পুরুষের সমান অধিকারের কথা বলা আছে। কিন্তু দেশে নারী নির্যাতন দমন আইন থাকলেও পুরুষ নির্যাতন দমন আইন নেই। এ কারণে প্রায় সময়ই পরিবারের পুরুষ সদস্যরা নারীদের দ্বারা নির্যাতনের শিকার হচ্ছেন।

পুরুষ নির্যাতনের প্রতিকার চেয়ে আয়োজিত এক মানববন্ধনে এসব কথা বলেছেন বাংলাদেশ পুরুষ অধিকার ফাউন্ডেশনের সদস্যরা। নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে আজ শনিবার সকালে এই মানববন্ধন করা হয়।

 

ফাউন্ডেশনের চেয়ারম্যান শেখ খায়রুল আলম বলেন, পুরুষের নীরব কান্না শোনার জন্য পুরুষবিষয়ক মন্ত্রণালয় নেই। এমনকি কোনো অধিদপ্তর বা পরিদপ্তরও নেই। তিনি বলেন, ‘প্রতিদিনই আমরা অনেক অভিযোগ পাচ্ছি। কিন্তু আমাদের পক্ষে কোনো আইন নেই। পুরুষ নির্যাতন বন্ধ করতে সরকারের কাছে দ্রুত পুরুষ নির্যাতন দমন আইন করার দাবি জানাই।

মানববন্ধনে বক্তারা বলেন, নারী নির্যাতনের ৮০ ভাগ মামলাই মিথ্যা। পুরুষকে ঘায়েল করার জন্য এসব মিথ্যা মামলা করা হয়। সামান্য ঝগড়াঝাঁটির জের ধরে অনেক নারী আদালতে নারী নির্যাতন আইনে মামলা করে বছরের পর বছর স্বামীকে জেল খাটিয়ে শায়েস্তা করে থাকেন। বাংলাদেশ পুরুষ অধিকার ফাউন্ডেশন সব সময় নির্যাতিত পুরুষদের পাশে থাকবে বলে ঘোষণা দেন তাঁরা।

নির্যাতনের শিকার দাবি করে কয়েকজন পুরুষও ওই মানববন্ধনে বক্তব্য দেন।

সূত্র: প্রথম আলো


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান