শেখ হাসিনাকে নিয়ে নতুন বই  “বাংলাদেশের বাতিঘর : শেখ হাসিনা”

Tue, Dec 24, 2019 2:24 PM

শেখ হাসিনাকে নিয়ে নতুন বই  “বাংলাদেশের বাতিঘর : শেখ হাসিনা”

নতুনদেশ ডটকম: বাংলাদেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনার সুদীর্ঘ কর্মকালের অর্জনের ওপর ভিত্তি করে খুব শীঘ্রই প্রকাশিত হতে যাচ্ছে, রুদ্র সাইফুল সম্পাদিত “বাংলাদেশের বাতিঘর : শেখ হাসিনা; গ্রন্থটি সম্পাদনা পর্ষদে দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের উপস্থিতি লক্ষ্যণীয়।

সম্পাদনা পর্ষদে আছেন- আবেদ খান, অধ্যাপক ড. আতিউর রহমান, অধ্যাপক ড. ওমর সেলিম শের, অধ্যাপক ড. আখতারুজ্জামান, অধ্যাপক ডা. ইকবাল আর্সলান, অধ্যাপক ড. হানিফ সিদ্দিকী, লতিফুল কবির, শৈবাল তালুকদার, দেলোয়ার হোসেন, ডা. মুরাদ খান, আবদুল্লাহিল কাফী। আর সম্পাদনা সহযোগী হিসেবে কাজ করেছেন সানজিদা শারমিন প্রমি।

বইটির প্রবন্ধ-নিবন্ধনগুলো সাজানো হয়েছে শেখ হাসিনার রাজনৈতিক ও প্রশাসনিক অর্জনের যাবতীয় তথ্যে, লেখক তালিকায় আছে বাংলাদেশ ও ভারতের প্রথিতযশা লেখক, শিক্ষাবিদ, রাজনীতিবিদ ও সাংবাদিকেরা।

বাংলাদেশের বাতিঘর : শেখ হাসিনা শীর্ষক গ্রন্থে সম্পাদক রুদ্র সাইফুল শখানেক প্রবন্ধ-নিবন্ধের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছেন আধুনিক বাংলাদেশের বাতিঘর বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনার অর্জনসমূহ। ৪৮০ পৃষ্ঠার তথ্যবহুল এ গ্রন্থটি জানুয়ারির প্রথম সপ্তাহে প্রকাশিত হবে।

গ্রন্থটির প্রকাশক মুক্তিযুদ্ধের গবেষণা সংস্থা 'একাত্তর', মূল্য রাখা হয়েছে ১,২০০ টাকা। প্রচ্ছদ করেছেন রায়হান রনি।


Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান