১০ আগষ্ট সুকন্যা নৃত্যাঙ্গনের স্টেজ পারফরমেন্স “সাউন্ড অব ঘুংরু“

Sat, Jul 20, 2019 5:54 PM

১০ আগষ্ট সুকন্যা নৃত্যাঙ্গনের স্টেজ পারফরমেন্স “সাউন্ড অব ঘুংরু“

নতুনদেশ ডটকম : প্রতি বছরের মত এবারও সুকন্যা নৃত্যাঙ্গনের স্টেজ পারফরমেন্স “সাউন্ড অব ঘুংরু“ অনুষ্ঠিত হবে আগামী ১০ আগষ্ট, শনিবার  সন্ধ্যা ৭টায়  টরন্টোর ফেয়ারভিউ লাইব্রেরি থিয়েটারে । টরন্টোর নৃত্যশিল্পী ও নৃত্যের শিক্ষক অরুনা হায়দারের নাচের স্কুল “সুকন্যা নৃত্যাঙ্গন”।  গত পনর বছর যাবৎ প্রবাসী বাঙ্গালি নতুন প্রজন্মের সন্তানেরা এই নৃত্যাঙ্গন থেকে প্রশিক্ষণ নিয়ে বিভিন্ন সাংস্কৃতিক   অনুষ্ঠানে অংশ গ্রহণ করে আসছে। ইতোমধ্যে তারা তাদের নৃত্যকলার পারদর্শিতার জন্য ব্যপকভাবে প্রশংসিতও হয়েছে।

 “সুকন্যা নৃত্যাঙ্গন” নাচের স্কুলে শিক্ষার্থী হিসাবে টরন্টোর প্রবাসী বাঙ্গালীদের শিশু ও কিশোরীরা সারা বছর  নৃত্যকলার উপর প্রশিক্ষণ গ্রহন করে থাকে।  অধ্যাবসায় ও কঠোর অনুশীলনের মাধ্যমে তাদের এই গুরুত্বপূর্ণ ও কঠিন শিল্প মাধ্যমে পারদর্শিতা অর্জনে ব্রতী  হতে হয়। বছরে অন্তত একবার যখন সকল শিক্ষার্থীরা শিল্পানুরাগী দর্শকদের উপস্থিতিতে স্টেজ পারফরমেন্স সফলভাবে করতে পারে তখন তাদের আনন্দের সীমা থাকেনা। তাদের মাতা-পিতারাও তাদের সন্তানদের উৎকর্ষতা দেখে গৌরব অনুভব করেন।  শিল্পানুরাগী দর্শকদের  অনুপ্রেরণাই এই প্রবাসে শত প্রতিকূলতা স্বত্বেও নতুন প্রজন্মেকে বাঙ্গালী  সংস্কৃতির এই গুরুত্বপূর্ণ শাখায় প্রশিক্ষিত করতে উদ্বুদ্ধ করে বলে  অরুনা হায়দার জানিয়েছেন। নৃত্যকলার মত একটি উল্লেখযোগ্য শাখাকে নতুন প্রজন্মের মাঝে প্রবাহমান রাখতে তারা দীর্ঘদিন যাবৎ কষ্টসাধ্য হলেও অব্যাহত রাখার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। কিন্তু সব সময়ই তাদেরকে সাধ্যের অতিরিক্ত আর্থিক বোঝা বহন করতে হচ্ছে।

তাই তারা  শিল্পানুরাগী ব্যক্তিদেরকে সহযোগিতার করার আহ্বান জানিয়েছেন।  আগামী ১০ আগষ্ট  সুকন্যা নৃত্যাঙ্গনের স্টেজ পারফরমেন্স “সাউন্ড অব ঘুংরু“ অনুষ্ঠানের জন্য স্পনসর ও থিয়েটারে বিজ্ঞাপণ জন্য নিম্নে উল্লেখিত নম্বরে যোগাযোগ  করার জন্য অনুরোধ করা হয়েছে। অরুনা হায়দার – ৪১৬৫২২৯১৫৪ । বিজ্ঞপ্তি।


Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান