টরন্টোয় আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

Wed, Jul 3, 2019 11:19 AM

টরন্টোয় আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

নতুনদেশ ডটকম : বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ কানাডা শাখা ও বাংলাদেশ আওয়ামী লীগ অন্টারিও শাখার উদ্যোগে ৩০৩০ ডেনফোরর্থ এভিন্যূয়ুস্হিত, রেড হট তন্দুরিতে রোববার সন্ধ্যায়  এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, কবিতা আবৃত্তি ও প্রীতিভোজের আয়োজন করা হয়। বিপুল সংখ্যক নেতা-কর্মী ও শুভানুধ্যায়ীর উপস্থিতিতে আওয়ামী লীগ অন্টারিও শাখার সাংস্কৃতিক সস্পাদিকা বিশিষ্ট সঙ্গীত শিল্পী ফারহানা শান্তার প্রাণবন্ত উপস্হাপনায় সমবেত কণ্ঠে বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে এই সাংস্কৃতিক অনুষ্ঠানের সূচনা করা হয়।

শুধুমাত্র সাংস্কৃতিক অনুষ্ঠানে সীমাবদ্ধ থাকলেও আমন্ত্রিত অতিথিদের মধ্য থেকে সংক্ষিপ্ত শুভেচ্ছা বক্তব্য রাখেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর ডঃ আব্দুল আউয়াল, কানাডা বঙ্গবন্ধু পরিষদ সভাপতি আমিন মিয়া ও বাংলাদেশ আওয়ামী লীগ অন্টারিও শাখার সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিলু।

বক্তাদের বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের সুদীর্ঘ গৌরবোজ্জ্বল সংগ্রামী ইতিহাস ও জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশের অভ্যুদয়ের কথা ফুটে উঠে। সেই ১৯৪৯ সালের প্রতিষ্ঠালগ্ন থেকে ৭০ বৎসরের রাজনৈতিক পথ পরিক্রমণে প্রতিটি গণতান্ত্রিক, রাজনৈতিক ও সামাজিক আন্দোলনে নেতৃত্ব দিয়ে এদেশের গণ-মানুষের সংগঠনে পরিণত হয় আওয়ামী লীগ। তাই ৭৫এর ১৫ই আগস্ট বঙ্গবন্ধু হত্যা পরবর্তী সময়ে নেতা-কর্মী ও সমর্থকদেরকে হত্যা, নির্যাতন ও কারারুদ্ধ করেও আওয়ামী লীগকে বিনাশ করা যায়নি। বরং বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সু-সংগঠিত আওয়ামী লীগ এগিয়ে যাচ্ছে। আর আওয়ামী লীগের এই অগ্রযাত্রায় আমরা প্রবাসে থেকেও সহযাত্রী হতে পেরে গর্বিত। 

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন সুমি বর্মণ, হাসমত আরা জুঁই, শিরিন চৌধুরী ও মুক্তি প্রসাদ, তবলায় ছিলেন ভানু গোমেজ। কবিতা আবৃতিতে ছিলেন এডভোকেট আফিয়া বেগম, মুনিমা শরমিন, খালেদ শামীম, আরিফ সরওয়ার্দী ও ড. আব্দুল হাই সুমন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আব্দুস সালাম, আবু হেনা কুরায়শি, মনির হোসেন,  ফায়জুল করিম, কাজী ফেরদৌস,  রফিকুল ইসলাম, আব্দুল মান্নান, জামাল উদ্দিন নুনু, শেখ জসীম উদ্দিন, এমরুল ইসলাম, মুর্শেদ আহমেদ মুক্তা, নজরুল আহমেদ, এডভোকেট রাধিকা রঞ্জন চৌধুরী, মাসুদ আলী লিটন, এ বি এম গোলাম সরওয়ার, আক্রমুল ইসলাম খান, এডভোকেট কামরুল ইসলাম,  মোঃ খালিলুর রহমান আকন্দ, ফৌজিয়া করিম, পীযুষ কান্তি বর্মণ,  পান্না আহমেদ, মোহাম্মদ তালুকদার, বিভাস পাল, আব্দুর রহিম ও নওশাদ  উদ্দিন রতন।

 অন্টারিও আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা তুতিউর রহমান সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন। পরিশেষে সকলে মিলে নৈশভোজে অংশ গ্রহণ করেন। বিজ্ঞপ্তি।


Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান