‘হাসান- রিংকুর কমিটিই অন্টারিও আ্ওয়ামী লীগের  বৈধ কমিটি’

Mon, Jun 24, 2019 1:15 PM

‘হাসান- রিংকুর কমিটিই অন্টারিও আ্ওয়ামী লীগের  বৈধ কমিটি’

নতুনদেশ ডটকম: মোহাম্মদ হাসানকে সভাপতি এবং সুদীপ সোম রিংকুকে সাধারন  সম্পাদক করে অন্টারিও  আ্ওয়ামী লীগের যে কমিটি গঠন করা হয়েছে সেটিকেই বৈধ কমিটি হিসেবে উল্লেখ করে কানাডা আ্ওয়ামী লীগের সাধারন সম্পাদক আজিজুর রহমান প্রিন্স বলেছেন, নেতা কর্মীদের উপস্থিতিতে গঠনতান্ত্রিক বিধি মোতাবেক এই কমিটি গঠিত হয়েছে।

তিনি বলেন, হাসান এবং রিংকুর নেতৃত্বে অনুমোদিত এবং বৈধ কমিটি নিয়ে  অন্টারিও আ্ওয়ামী লীগ সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করছে ।

গত শনিবার শহরের ঘরোয়া ক্লাসিক রেস্তোরায়  বাংলাভাষী মিডিয়ার সাথে আয়োজিত এক মতবিনিময় সভায় বক্তৃতাকালে কানাডা আ্ওয়ামী লীগের সাধারন সম্পাদক এই কথা বলেন।

অন্টারিও আ্ওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ হাসান এবং সাধারন সম্পাদক সুদীপ সোম রিংকু এই সময় বক্তব্য রাখেন এবং নিজেদের অবস্থান তুলে ধরেন।

প্রসঙ্গত, সম্প্রতি কানাডা আ্ওয়ামী লীগের সাধারন সম্পাদক প্রিন্স মোহাম্মদ হাসানকে সভাপতি এবং সুদীপ সোম রিংকুকে সাধারন সম্পাদক করে অন্টারিও আ্ওয়ামী লীগের কমিটি ঘোষনা করেন। একই সময়ে কানাডা আ্ওয়ামী লীগের প্রেসিডেন্ট মাহমুদ মিয়া পৃথক কমিটি ঘোষনা করেন। ওই কমিটিতে অন্টারিও  আ্ওয়ামী লীগের প্রেসিডেন্ট এবং সেক্রেটারি করা হয় যথাক্রমে  মাসুদ আলী লিটনকে। কমিটি ঘোষনার পর থেকে দুই কমিটিই পৃথকভাবে দলীয় কার্যক্রম পরিচালনা করছে।

সংবাদ সম্মেলনে মোহাম্মদ হাসান বলেন, আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান, আ্ওয়ামী লীগের আদর্শ আমার রক্তে প্রবাহমান। দীর্ঘদিন আমি দলীয় রাজনীতি থেকে নিজেকে সরিয়ে রেখেছি। কিন্তু বঙ্গবন্ধুর আদর্শের এই সংগঠনের বিশেষ করে অন্টারিও আ্ওয়ামী লীগের পরিস্থিতিই আমাকে দলীয় রাজনীতিতে পূণরায় সক্রিয় করেছে।তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের নিয়ে অন্টারিওতে হাসিখুশি মনে প্রানোচ্ছলভাবে সবাইকে এক সাথে নিয়ে চলতে চাই।

নিজের সভাপতির দায়িত্ব নেওয়ার  প্রেক্ষাপট তুলে ধরে মোহাম্মদ হাসান বলেন, আমাদের প্রেসিডেন্ট মাহমুদ মিয়া আমাকে অন্টারিও আ্ওয়ামী লীগের প্রেসিডেন্ট করা হবে বলে সম্মতি দিয়েছিলেন। তিনি বলেছিলেন কুইবেকে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করা হবে। কিন্তু কুইবেকে যা্ওয়ার পর তিনি সেখানে কমিটি গঠন করেননি। পরে নিউইয়র্কে যেতে বলেন, সেখানেও তিনি কমিটি ঘোষনা দেননি। তিনি কেবল ঘুরিয়েছেন। পরে সংগঠন সিদ্ধান্ত নিয়ে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি ঘোষনা করেছে। এই সম্মেরনে প্রেসিডেন্ট মাহমুদ মিয়াকে  আমন্ত্রন জানানো হয়েছিলো।কিন্তু তিনি সেই সম্মেলনে না এসে আলাদাভাবে কমিটি ঘোষনা করেছেন।

মোহাম্মদ হাসান দাবি করেন,প্রেসিডেন্ট মাহমুদ মিয়া নিজেই দুটো গ্রুপ করে আ্ওয়ামী লীগে সমস্যা তৈরি করেছেন।

এক প্রশ্নের জবাবে কানাডা আ্ওয়ামী লীগের সাধারন সম্পাদক আজিজুর রহমান প্রিন্স বলেন,মাহমুদ মিয়া কানাডা আ্ওয়ামী লীগের প্রেসিডেন্ট এই ব্যাপারে কারোই কোনো ভিন্নমত নেই। দলের গঠনতন্ত্র অনুসরনের প্রশ্নে, নিয়মতান্ত্রিক পদ্ধতিতে দল পরিচালনার প্রশ্নে মতভিন্নতা তৈরি হয়েছে। মোহাম্মদ হাসান এবং সুদীপ সোমকে সভাপতি, সাধারন সম্পাদক করা হয়েছে সম্মেলনের মাধ্যমে গঠনতান্ত্রিক প্রক্রিয়ায়।

আজিজুর রহমান প্রিন্স এবং মোহাম্মদ হাসান দুজনেই দলের ঐক্যের উপর গুরুত্বারোপ করে বলেন, নিজেদের মধ্যকার মতভিন্নতা কাটিয়ে উঠতে যেকোনো সময়ে যে কোনো স্থানে আলোচনায় বসতে আমরা প্রস্তুত। তারা বলেন, আমরা নিয়মতান্ত্রিক এবং গঠনতান্ত্রিক প্রক্রিয়ায় পরিচালিত ঐক্যবদ্ধ আ্ওয়ামী লীগ চাই।

এ সময়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সৈয়দ গফফার, সোহেল শারিয়ার রানা, বেলাল শামসুল,খালিদ সাইফুল্লাহ,চিন্ময় দাস, শরিফুল হক, জাহিদ চৌধুরী সিন্টু, মঞ্জুর চৌধুরী প্রমূখ।


Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান