টরন্টোয় মাল্টিকালচারালিজম এবং কানাডা ডে'   উদযাপন

Sun, Jun 9, 2019 11:53 AM

টরন্টোয়  মাল্টিকালচারালিজম এবং কানাডা ডে'   উদযাপন

পৃথিবীর অন্যতম একটি বৈচিত্র্যময় সমৃদ্ধশালী দেশ কানাডা। রেডিও মেট্রো মেইল, পেস এবং নবগঠিত এলায়েন্স ফর বাংলাদেশী কানাডিয়ান্স (ABC)  প্রথমবারেরমত এক সাথে দুদিন ব্যাপী অনুষ্ঠানের মাধ্যমে কানাডিয়ান মাল্টিকালচারালিজম ডে  এবং কানাডা ডে উদযাপন  করছে এবছর ।

কানাডিয়ান মাল্টিকালচারালিজম ডে  উপলক্ষ্যে 'ডাইভার্সিটি ডিলাইট ' এবং কানাডা ডে উপলক্ষ্যে ' কালার অফ জয় ' দুটো অনুষ্ঠানই আলবার্ট ক্যাম্পবেল পাবলিক লাইব্রেরী অডিটোরিয়ামে যথাক্রমে আগামী ৩০ জুন (রোববার) এবং ১ জুলাই (সোমবার) অনুষ্ঠিত হবে।  প্রতিদিন বিকেল ৩:৩০মিঃ এ অনুষ্ঠান শুরু হবে।  

শতাধিক ভাষাভাষির মানুষের বসবাস কানাডায় আর বহুবৈচিত্রিক সংস্কৃতির ভেতর দিয়ে আমরা এগিয়ে চলেছি। দুইদিন ব্যাপী অনুষ্ঠানেও থাকবে নানান বৈচিত্র, থাকবে মাল্টিকালচারাল নৃত্যঅনুষ্ঠান ও মিউজিক্যাল কনসার্ট, থাকবে রাশিয়ান সার্কাস , ম্যাজিক , পোস্টার/চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ডাইভারসিটি এবং ওমেন এচিভারস অ্যাওয়ার্ড।

কমিউনিটিতে বিশেষ কাজের অবদানের স্বীকৃতি হিসেবে বিভিন্ন ভাষাভাষী বেশ কজনকে সম্মাননা প্রদান করা হবে অনুষ্ঠানে।  বিভিন্ন দেশের খাবার নিয়ে ও স্টলে বসবেন কমিউনিটির মানুষ। নির্দিষ্ট দুটো থিম নিয়ে অনুষ্ঠিত হবে পোস্টার/চিত্রাঙ্কন প্রতিযোগিতা।  প্রতিযোগিতায় অংশগ্রহণে ইচ্ছুক ২১ বছর বয়স পর্যন্ত যে কেউ 'আমি কেন কানাডাকে ভালবাসী' এবং  'কানাডিয়ান ভ্যালুস' এই দু টি বিষয়ে তাদের পোস্টার/চিত্রকর্ম ২৪ জুনের ভেতর পেস এর অফিসে (2897 Danforth Avenue, Toronto, ON M4C 1M3) জমা দিতে পারবেন। বিস্তারিত তথ্যের জন্যে প্রয়োজনে ৬৪৭-৭২০-৩৯৮৩ নম্বরে যোগাযোগ করা যেতে পারে।

বহুজাতিক সংস্কৃতি ও ক্যাডার জন্মদিবসে  প্রবাসী বাঙ্গালিদের সাথে এবার যুক্ত হবেন বহুজাতিক সংস্কৃতির মানুষ।  কমিউনিটির সবাইকে অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়ে আয়োজকদের পক্ষে পেস (প্রগ্রেসিভ অ্যাকশন ফর কমিউনিটি এমপাওয়ারমেন্ট) এর সভাপতি মুস্তাফা মাহমুদ বলেন, " কানাডিয়ান মাল্টিকালচারালিজম ডে এবং কানাডা ডে  উপলক্ষে আমাদের দুদিনের অনুষ্ঠানমালার নানান  উৎসব ও  আনন্দ অনুষ্ঠান কমিউনিটির সবাই উপভোগ করবেন আশা করি। প্রথমবারের মতো একাধিক  সংগঠন মিলে  এমন একটি অনুষ্ঠানের আয়োজন করছে আমাদের কমিউনিটিতে।" রেডিও মেট্রো মেইল এবং পেস  এর সাথে এবার যুক্ত হয়েছে এলায়েন্স  ফর বাংলাদেশি কানাডিয়ান্স এর আরো আটটি সংগঠন।

বিস্তারিত তথ্যের জন্যে যোগাযোগ করুন, e ৪৭-৭২০-৩৯৮৩, ৪১৬-৪৫০-৫৪৪৫ অথবা mustmak@gmail .com; emamul.haque@gmail.com বিজ্ঞপ্তি।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান