৫ আগষ্ট ডেনফোর্থের রাস্তায় টেষ্ট অব বাংলাদেশ

Mon, May 6, 2019 1:00 AM

৫ আগষ্ট ডেনফোর্থের রাস্তায় টেষ্ট অব বাংলাদেশ

নতুনদেশ ডটকম: কানাডার মুলধারায় বাংলা সংস্কৃতি ও ঐতিহ্যকে তুলে ধরার প্রত্যয় নিয়ে আগামী ৫ আগষ্ট টরন্টোর ডেনফোর্থে অনুষ্ঠিত হবে ‘টেষ্ট অব বাংলাদেশ’ নামে দিনব্যাপী ব্যতিক্রমী অনুষ্ঠান। ব্যস্ততম ডেনফোর্থ এভেনিউর ভিক্টোরিয়া পার্ক এভেনিউ থেকে শিবলি এভেনিউ পর্যন্ত সড়কের উপর অনুষ্ঠিত হবে বাংলাদেশি কমিউনিটির বৃহত্তম এই আউটডোর অনুষ্ঠান। টরন্টো সিটি ইতিমধ্যে এই অনুষ্ঠানের জন্য অনুমোদন দিয়েছে।

প্রসঙ্গত, বিভিন্ন কমিউনিটির উদ্যোগে বিভিন্ন এলাকায় প্রধান সড়কের উপর অনুষ্ঠানের আয়োজন করা হলেও বাংলাদেশি কমিউনিটির উদ্যোগে এই ধরনের আয়োজন  এই প্রথম। সড়কের উপর অনুষ্ঠান আয়োজনের অনুমোদনের জন্য সিটি কর্তৃপক্ষের সাথে দেনদরবার করে অনুমোদন নিয়ে আসা  কমিউনিটর অন্যতম সংগঠক রাসেল রহমান জানান, গত ১০ বছর ধরে টানা দেনদরবারের পর এইবারই প্রথম সিটি কর্তৃপক্ষ ডেনফোর্থ এভেনিউর রাস্তায় বাংলাদেশি কমিউনিটির নিজস্ব একটি অনুষ্ঠান আয়োজনের অনুমোদন দিয়েছে।

’টেস্ট অব বাংলাদেশ’ নামে বাংলাদেশিদের নিজস্ব এই অনুষ্ঠানকে সফল করে তুলতে রোববার সন্ধ্যায় মিজান কমপ্লেক্স অডিটরিয়ামে কমিউনিটির নেতৃবৃন্দ, ব্যবসায়ী প্রতিনিধি, সাংবাদিক, সাংস্কৃতিক সংগঠকদের এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তৃতায় জানানো হয়, ডেনফোর্থের রাস্তার উপর এই ধরনের একটি অনুষ্ঠানের আয়োজন করা টরন্টোর বাঙালিদের দর্ঘদিনের লালিত স্বপ্ন। সেই স্বপ্ন এবারই সফল হতে যাচ্ছে।

বক্তারা বলেন,টেষ্ট অব বাংলাদেশ – কানাডায় বসবাসরত বাংলাদেশিদের অনুষ্ঠান। কাজেই এই আয়োজনকে স্বার্থক করে তুলতে  কমিউনিটির সর্বস্তরের মানুষকে এগিয়ে আসতে হবে।

সভায় জানানো হয়, টেষ্ট অব বাংলাদেশকে সফল করে তুলতে কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে শক্তিশালী কমিটি গঠন করা হবে। তার আগ পর্যন্ত অনুষ্ঠান সংক্রান্ত সমন্বয়ের দায়িত্ব পালনের জন্য  সর্বসম্মতিক্রমে রাসেল রহমানকে দায়িত্ব দেয়া হয়। এই সময়ে তিনি প্রধান সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করবেন।

 সুধীজনদের উদ্দেশ্যে বক্তৃতায় ‘টেষ্ট অব বাংলাদেশ’ এর প্রধান সমন্বয়কের দায়িত্ব পা্ওয়া রাসেল রহমান বলেন, ‘টেষ্ট অব বাংলাদেশ’ হবে কানাডায় প্রবাসী বাংলাদেশিদের বাৎসরিক সর্বজনীন আয়োজন। তিনি বলেন, এটি কোনো ব্যক্তি বা সংগঠনের আয়োজন নয়, কোনো ব্যবসায়িক উদ্যোগও নয়। বাংলাদেশকে মূলধারায় তুলে ধরার সর্বজনীন উদ্যোগ এটি। এটি হবে কানাডায় বাংলাদেশিদের প্রতিনিধিত্বশীল অনুষ্ঠান।তিনি টেষ্ট অব বাংলাদেশকে সফল করে তুলতে সবার প্রতি আহ্বান জানান।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান