স্বাধীনতা দিবসে টরন্টোয় সম্মিলিত সাংস্কৃতিক জোটের মনমুগ্ধকর পরিবেশনা

Mon, Apr 1, 2019 9:46 PM

স্বাধীনতা দিবসে টরন্টোয় সম্মিলিত সাংস্কৃতিক জোটের মনমুগ্ধকর পরিবেশনা

সম্মিলিত  সাংস্কৃতিক জোট টরন্টো, কানাডা বাংলাদেশের ৪৯তম স্বাধীনতা দিবস উপলক্ষে গত শনিবার স্থানীয় মিজান কমপ্লেক্স অডিটরিয়ামে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। অরুনা হায়দার ও সুমন সাঈদ  এর সঞ্চালনায় অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন মোহাম্মদ হাবিবুল্লাহ দুলাল, এনায়েত করিম বাবুল, লেখক জসিম মল্লিক, কবি দেলোয়ার এলাহী, ইঞ্জিনিয়ার  নওশের আলি, নয়ন হাফিজ ও ফায়েজুল করিম। বক্তারা প্রবাসে নতুন প্রজন্মের কাছে বাংলাদেশের জন্মের ইতিহাস তুলে ধরার ওপর গুরুত্ব আরোপ করেন। তারা বলেন,  কানাডার বহুজাতিক সংস্কৃতিতে বাংলাদেশের এতিহ্য ্ও সংস্কৃতিকে সম্মানের আসনে তুলে ধরার জন্য নিরলস কাজ করে যাবে সম্মিলিত সাংস্কৃতিক জোট। অন্টারি্ও পার্ল ামেন্টের এমপিপি ডলি বেগম এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন।

নুষ্ঠানে স্বাধীনতা ও দেশাত্মবোধক সংগীত পরিবেশন করে, একক ভাবে অমিয়া হোসেন ও সমবেতভাবে উদীচী শিল্পী গোষ্ঠী অব কানাডার শিল্পীবৃন্দ।কবিতা আবৃত্তি করেন কবি মেহরাব রহমান, সুমন মালিক, অরুনা হায়দার, সুমি রহমান ও কামরান করিম।

অরুনা হায়দারের নির্দেশনায় "সুকন্যা নৃত্যাঙ্গন" এর শ্রেয়া সাহা, নাজিয়া হক, হৃদা রহমান এবং সীমা বড়ুয়ার নির্দেশনায় “গীতাঞ্জলি“র ডালিয়া আহমেদ ও শায়লা মনজুর নৃত্য পরিবেশন করেন।  শিল্পীদের তবলায় সহযোগিতা করেন  দেবাশীষ সাহা।

মুক্তিযুদ্ধে ইতিহাসকে ধারন করে সম্মিলিত সাংস্কৃতিক জোটের পরিবেশনা দর্শক শ্রোতাদের মুগ্ধ করে। বিজ্ঞপ্তি।  


Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান