কানাডার মূলধারার চলচ্চিত্রে কাজ করলেন অপু রোজারিও

Sat, Feb 23, 2019 12:28 PM

কানাডার মূলধারার চলচ্চিত্রে কাজ করলেন অপু রোজারিও

নতুনদেশ ডটকম: সিনেমাটোগ্রাফীতে বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত ক্যামেরাম্যান অপু রোজারিও কানাডার মূলধারার চলচ্চিত্র "উই"তে ডিরেক্টর অব ফটোগ্রাফি হিসেবে কাজ করলেন। কানাডিয়ান চলচ্চিত্র নির্মাতা মানি নাস্রী'র কাহিনী চলচ্চিত্রটি গত ২৫শে জানুয়ারি টরন্টোর কার্লটন সিনেমা হল এ মুক্তি পায়। টরন্টো'তে বাস করা এক অভিবাসীর জীবনের নানা অভিজ্ঞতা নিয়ে এ চলচ্চিত্রের কাহিনী গড়ে উঠেছে। ব্যস্ততম টরন্টো শহরে সৃষ্টিশীল সেই অভিবাসী ছুটে বেড়িয়েছেন সিনেমা ও গ্ল্যামার জগতের অনেক মানুষের সাথে এবং এই ছুটে চলায় তার পরিচয় ও ঘনিষ্ঠতা হয় বিভিন্ন দেশ থেকে অভিবাসী হয়ে আসা আরো অনেকের সাথে যারা প্রতিনিয়ত লড়াই চালিয়ে যাচ্ছে সিনেমা ও অভিনয় জগতে নিজেদের আসন পাকাপোক্ত করার জন্য। চলচ্চিত্র পরিচালক মানি নাস্রী অভিবাসী জীবনের এক চরম সত্য তুলে ধরেছেন তার এই শৈল্পিক কাজে।

'WE' চলচ্চিত্রে কাজের মাধ্যমে কানাডার মূল ধারার চলচ্চিত্রে ডিরেক্টর অব ফটোগ্রাফী হিসেবে অপু রোজারিও আত্মপ্রকাশ করলেন। উল্লেখ্য, অপু রোজারিও টরন্টো'তে বসবাসরত বাংলাদেশী চলচ্চিত্র নির্মাতা ও চলচ্চিত্রপ্রেমীদের সংগঠন টরন্টো ফিল্ম ফোরাম এর প্রতিষ্ঠাতা সদস্য।

টরন্টোতে দুই সপ্তাহ প্রদর্শনীর পর চলচ্চিত্রটি ২২শে ফেব্রুয়ারি থেকে কানাডার রাজধানী অটোয়ার সেন্ট লরেন্ট সেন্টার প্রেক্ষাগৃহে এক সপ্তাহের জন্য প্রদর্শিত হচ্ছে।  চলচ্চিত্রটিতে অপু রোজারিও'র ক্যামেরার শৈল্পিক কাজ দর্শকদের ভূয়সী প্রশংসা অর্জন করে।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান