এসএনসি লাভালিন বিতর্ক : প্রধানমন্ত্রীর মূখ্য সচিবের পদত্যাগ

Mon, Feb 18, 2019 2:47 PM

এসএনসি লাভালিন বিতর্ক : প্রধানমন্ত্রীর মূখ্য সচিবের পদত্যাগ

 নতুনদেশ ডটকম: এসএনসি লাভালিন নিয়ে বিতর্কে এবার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর দীর্ঘদিনের বন্ধু ও প্রধানমন্ত্রীর মূখ্য সচিব  জেরাল্ড বাটস পদত্যাগ করেছেন। কানাডার বৃহত্তম নির্মান প্রতিষ্ঠান এসএনসি লাভালিনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার প্রশ্নে প্রধানমন্ত্রীর কার্যালয় চাপ সৃষ্টি করেছিলো- এমন একটি বিতর্কের মধ্যে এই পদত্যাগের ঘটনা ঘটলো্ । এর আগে সাবেক আইনমন্ত্রী জুডি ইউলসন  ভেটারেন মন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন।

এক বিবৃতিতে জেরাল্ড বাটস এসএনসি লাভালিনের ব্যাপারে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সাবেক আইনমন্ত্রী জুডি উইলসনকে চাপ দেয়ার অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন, এই অভিযোগ মোটেও সত্য নয়।

জেরাল্ড বাটস বলেন, যেহেতু প্রধানমন্ত্রীর কার্যালয়কে ঘিরে এই ধরনের অভিযোগ  ওঠেছে, নিজের স্বচ্ছতা এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের স্বচ্ছতার স্বার্থে তিনি পদত্যাগ করেছেন।

মন্ট্রিয়ল ভিত্তিক নির্মান প্রতিষ্ঠান এসএনসি লাভালিন ঘুষ দিয়ে বিদেশে কাজ পেয়েছেন- এমন অভিযোগে বিচারাধীন একটি  মামলায়  বাচিয়ে দিতে  ভূমিকা রাখার জন্য সাবেক আইনমন্ত্রীকে প্রধানমন্ত্রীর কার্যালয় চাপ দিয়েছিলো- মর্মে অভিযোগ তুলে সংবাদ প্রকাশ করে গ্লোব অ্যান্ড মেইল। সেই সংবাদের প্রেক্ষিতে কানাডার এথিকস কমিশন বিষয়টি তদন্তের সিদ্ধান্ত নিয়েছে।

প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো শুরু থেকেই এই অভিযোগ অস্বীকার করে যাচ্ছেন।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান