টরন্টোয় বরফ পরিষ্কারের ধীরগতি নিয়ে অভিযোগের পাহাড়

Mon, Feb 18, 2019 11:18 AM

টরন্টোয় বরফ পরিষ্কারের ধীরগতি নিয়ে অভিযোগের পাহাড়

নতুনদেশ ডটকম: বরফ পরিষ্কারের দায়িত্ব টরন্টো সিটির, সিটি সেই দায়িত্ব ঠিকঠাক মতো পালন করছে না- এই অভিযোগ টরন্টোনিয়ানদের।  গত সপ্তাহের তুষার ঝড়ের পর প্রধান প্রধান সড়কগুলো সঙ্গে সঙ্গে পরিষ্োর করে চলাচল উপযোগি  করা হলেও নেইবারহুডের ভেতরকার ছোটো ছোটো রাস্তাগুলোর দিকে ঠিক মতো নজর দেয়নি সিটি। রাস্তার পাশের ওয়াক্ওয়ে, সাইকেল লেনগুলোয় এখনো বরফের স্তুপ।এরি মাঝে কাল রাতে আরেক দফা বরফ জমা হয়েছে নগরে।

নাগরিকদের তুমুল সমালোচনার মুখে সিটি মেয়র  জানিয়েছেন- বরফ পরিষ্কারের নতুন পদক্ষেপ নিয়ে ভাবছে সিটি। তবে সেটি কার্যকর  হ্ওয়ার জন্য আগামী শীত পর্যন্ত অপেক্ষা করতে হবে। আগামী স্প্রিং এ নতুন এই প্রস্তাবনাটি অনুমোদনের জন্য সিটি কাউন্সিলের অধিবেশনে ওঠবে।

মেয়র জন টরি নাগরিকদের ধৈর্য্য ধরার আহ্বান জানিয়ে বলেছেন, গত ১০ বছরের সবচেয়ে বড় তুষারপাত হয়েছে এই বছর। তিনি এই বছরের বরফ পরিষ্কারের ব্যাপারে নিজেদের প্রত্যাশাকে ‘যৌক্তিক’ পর্যায়ে রাখার জন্য টরন্টোনিয়ানদের পরামর্শ দিয়ে বলেছেন, কোন জায়গাগুলোর বরফ আগে পরিষ্কার করা হবে তার অগ্রাধিকার থাকতে হবে আমাদের। সেটি করতে গিয়ে কখনো কখনো সাইড্ওয়াকগুলো পিছিয়ে পরে।

তিনি বলেন, আমরা ইচ্ছেমতো অর্থ ব্যয় করে রাস্তাঘাট পরিষ্কার করে ফেলতে পারি না। আমাদের একটি নিয়মের ভেতর দিয়ে যেতে হয়।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান