নিকারাগুয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত হিসাবে পরিচয়পত্র পেশ করলেন মিজানুর রহমান

Tue, Feb 12, 2019 7:31 PM

নিকারাগুয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত হিসাবে পরিচয়পত্র  পেশ করলেন  মিজানুর রহমান

নতুনদেশ ডটকম: নিকারাগুয়ায় বাংলাদেশের নাবাসিক রাষ্ট্রদূত হিসাবে পরিচয়পত্র পেশ করেছেন কানাডায় দায়িত্ব পালনরত বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব মিজানুর রহমান। আজ, ৬ই ফেব্রুয়ারী ২০১৯ (বুধবার) আনুষ্ঠানিক ভাবে নিকারাগুয়ার প্রেসিডেন্ট ড্যানিয়েল ওরতেগার নিকট নিকারাগুয়ার রাজধানী মানাগুয়ায় তাঁর পরিচয়পত্র পেশ করেন। উক্ত অনুষ্ঠানে নিকারাগুয়ার ভাইস প্রেসিডেন্ট এবং পররাষ্ট্র মন্ত্রী উপস্থিত ছিলেন । অনুষ্ঠানে বাংলাদেশের রাষ্ট্রদূতের সঙ্গে ছিলেন হাই-কমিশনের কাউন্সেলর (রাজনৈতিক)  মিয়া মোঃ মাইনুল কবির।

পরিচয়পত্র পেশকালে রাষ্ট্রদূত  মিজানুর রহমান প্রেসিডেন্ট ড্যানিয়েল ওরতেগার নিকট বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি এবং মাননীয় প্রধানমন্ত্রীর শুভেচ্ছা জ্ঞাপন করেন। প্রেসিডেন্ট ড্যানিয়েল ওরতেগার সাথে

সংক্ষিপ্ত আলোচনায়  রাষ্ট্রদূত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের চিত্র তুলে ধরেন এবং এর ফলশ্রুতিতে ৩০ ডিসেম্বর ২০১৮ তারিখে জাতীয় সংসদ নির্বাচনে তাঁর দলের নিরঙ্কুশ বিজয়ের কথা উল্লেখ করেন। মাননীয় প্রধানমন্ত্রী পূণঃনির্বাচিত হওয়ায় অভিনন্দন বার্তা প্রেরণের জন্য রাষ্ট্রদূত প্রেসিডেন্ট ওরতেগা এবং ভাইস প্রেসিডেন্ট মিসেস মুরিলোকে বিশেষভাবে ধন্যবাদ জানান । এ সময় মান্যবর রাষ্ট্রদূত মাননীয় প্রধানমন্ত্রী প্রদত্ত ধন্যবাদপত্র নিকারাগুয়ার প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্টকে হস্তান্তর করেন।

রাষ্ট্রদূত বাংলাদেশের সাথে নিকারাগুয়ার দ্বিপাক্ষিক সম্পর্কের বিভিন্ন দিক বিশেষত ব্যবসা, বাণিজ্য এবং বিনিয়োগ অধিকতর উন্নয়নের প্রত্যাশা ব্যক্ত করেন। তিনি নিকারাগুয়ায় বাংলাদেশী পণ্যের বিশেষ করে গার্মেন্টস সামগ্রী, পাটজাত দ্রব্য, ঔষধ, চামড়াজাত দ্রব্য ইতাদির রপ্তানী বৃদ্ধির আশা প্রকাশ করেন এবং রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক পরিমণ্ডলে নিকারাগুয়ার সহযোগিতা কামনা করেন। জবাবে প্রেসিডেন্ট ওরতেগা মান্যবর রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান এবং দু’দেশের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্কের সম্প্রসারেণ তাঁর সহযোগিতার আশ্বাস প্রদান করেন । প্রেসিডেন্ট ওরতেগা মাননীয় প্রধানমন্ত্রীকে প্রদত্ত অভিনন্দন ও শুভেচ্ছা  পুনর্ব্যক্ত করেন। পরিচয়পত্র পেশকালে রাষ্ট্রদূত মিজানুর রহমান প্রেসিডেন্ট ওরতেগাকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের "অসমাপ্ত আত্মজীবনী" বইটি উপহার দেন।

 উল্লেখ্য, উক্ত অনুষ্ঠানে আর ও ১৮টি দেশের নাবাসিক রাষ্ট্রদূতগণ তাঁদের পরিচয়পত্র পেশ করেন। বিজ্ঞপ্তি।


Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান