কানাডা- বাংলাদেশ ট্রেড প্রমোশন সেন্টারের দুই দশক পূর্তি উদযাপন

Sat, Dec 22, 2018 1:08 AM

কানাডা- বাংলাদেশ ট্রেড প্রমোশন সেন্টারের দুই দশক পূর্তি উদযাপন

নতুনদেশ ডটকম: কানাডা- বাংলাদেশ ট্রেড প্রমোশন সেন্টার বাংলাদেশের বিজয়ের বার্ষিকী এবং সংগঠনের দুই দশক পূর্তি উদযাপন উপলক্ষে  সম্প্রতি এক বিশেষ সান্ধ্য অনুষ্ঠানের আয়োজন করে।

সাবেক ফেডারেল মন্ত্রী মারিয়া মিন্নাহর সভাপতিত্বে শহরের গিল্ড ইন এস্টেটে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে  প্রধান অতিথি ছিলেন ফেডারেল সরকারের মন্ত্রী বিল ব্লেয়ার এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  কানাডা- বাংলাদেশ  পার্লামেন্টারি ফ্রেন্ডশীপ গ্রুপের চেয়ার নাথানিয়্যাল স্মিথ এমপি, জন ম্যাক কে এমপি, শন চেন এমপি, সালমা জাহিদ এমপি,সিটি কাউন্সিলর ব্র্যাড ব্র্যাডফোর্ড, জিম ক্যারিগিয়ানিজসহ নগরির বিশিষ্ট ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে বক্তৃতায় প্রধান এবং বিশেষ অতিথিবৃন্দ  বাংলাদেশের উন্নয়ন এবং অগ্রগতির অকুণ্ঠ প্রশঙসা করেন। তারা বলেন, দুই দশক আগে কানাডার সাথে বাংলাদেশের দ্বিপাক্ষিক বাণিজ্য ছিলো মাত্র ৫০০ মিলিয়ন ডলার। অথচ সেটি এখন প্রায় তিন বিলিয়ন ডলারে উন্নীত হয়েছে। তারা আশা প্রকাশ করেন, আগামী পাঁচ বছরে এই বাণিজ্য দ্বিগুন হযে যাবে।

কানাডা এবং বাংলাদেশের জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। দুই দেশের মধ্যে বানিজ্য সম্পর্ক উন্নয়নে ভূমিকা রাখার জন্য মারিয়া মিন্নাহ, বিল ব্লেয়ার এমপি এবং নাথানিয়্যাল স্মিথকে কানাডা- বাংলাদেশ ফ্রেন্ডশীপ এ্ওয়ার্ড দেয়া হয়।

এছাড়া্ও বিশেষ অ্যাপ্রিসিয়েশন এ্ওয়ার্ড দেয়া হয়  জন ম্যাককে, সালমা জাহিদ, শন চেন, জিম ক্যারিগিয়ানিজ এবং ব্র্যাড ব্র্যাডফোর্ডকে।

অনুষ্ঠানে কানাডা বাংলাদেশ ট্রেড প্রমোশনাল সেন্টারের পরিচালকদের মধ্যে আলিমুর রহমান হায়দারী, অলক চৌধুরী, সৈয়দ শামসুল আলম, রেজাউল কবির তালুকদার, নাজমুল জায়গীরদার, মুস্তফা হক প্রমূখ উপস্থিত ছিলেন।


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
Designed & Developed by Tiger Cage Technology
উপরে যান